জামালপুরে দুগ্ধ খামারিদের মানববন্ধন

দয়াময়ী মোড়ে দুগ্ধ খামারিদের মানববন্ধন। ছবি : বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ (জামালপুর) সংবাদদাতা
বাংলারচিঠিডটকম

আসছে ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেটে নিম্নমানের ভর্তুকিপ্রাপ্ত গুঁড়া দুধের ওপর আমদানি শুল্ক বৃদ্ধি এবং এন্টি ডাম্পিং ট্যাক্স আরোপ করাসহ ১০ দফা দাবিতে মানববন্ধন করেছে জামালপুরের দুগ্ধ খামারিরা। ৬ মে দুপুরে শহরের দয়াময়ী মোড়ে দুগ্ধ খামারিদের সংগঠন বাংলাদেশ ডেইরি ফার্মারস অ্যাসোসিয়েশন জামালপুর জেলা শাখা এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির জেলা শাখার সভাপতি আব্দুল হামিদ সরকার, সদর উপজেলা শাখার সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. ওয়াজেদ আলী, দুগ্ধ খামারি মো. আনিছুর রহমান, মো. আমিনুর রহমান ও কবির হোসেন প্রমুখ।

বক্তারা আসছে ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেটে নিম্নমানের ভর্তুকি প্রাপ্ত গুঁড়া দুধের ওপর এন্টি ডাম্পিং ট্যাক্স আরোপ ও আমদানি শুল্ক বাড়িয়ে ৫০ শতাংশে উন্নীত, বিগত ১৫ বছরে মুদ্রাস্ফীতির সাথে সমন্বয় করে সরকার থেকে খামারিদের তরল দুধের ন্যায্য দাম ও সঠিক বাজারজাত ব্যবস্থাপনা নিশ্চিত, আমদানি শুল্ক পর্যায়ক্রমে কিছুটা বাড়িয়ে দেশীয় দুগ্ধ শিল্পকে প্রণোদনা ও সরকারি সহযোগিতা বৃদ্ধিসহ ১০ দফা বাস্তবায়নের দাবি জানান। সংগঠনটির আওতাভুক্ত জেলার শতাধিক দুগ্ধ খামারি মানববন্ধনে অংশ নেন।