ওবায়দুল কাদেরের জীবন সঙ্কটজনক

বাংলারচিঠি ডটকম ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা এই ভালো, এই খারাপ- এমন পরিস্থিতিতে আছেন বলে জানিয়েছেন হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান। এ মুহূর্তে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার মতো অবস্থায় নেই বলেও জানান তিনি।

‌৩ মার্চ দুপুরে হাসপাতা‌লের কা‌র্ডিওল‌জি বিভা‌গের সামনে সাংবাদিকদের তিনি এসব কথা ব‌লেন। এ সময় তার পা‌শে বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রো- ভাইস চ্যাঞ্চেলর শ‌হিদুল্লাহ শিকদার ছি‌লেন।

সৈয়দ আলী আহসান ব‌লেন, মন্ত্রীর শারীরিক অবস্থা এই ভালো এই খারাপ। ২৪ থেকে ৭২ ঘণ্টা না গেলে তার সার্বিক অবস্থা সম্প‌র্কে কিছুই বলা যাচ্ছে না।

‌তি‌নি ব‌লেন, ওনার (ওবায়দুল কা‌দের) তিন‌টি ব্ল‌কের ম‌ধ্যে এক‌টি যেটা প্রধান অর্থাৎ এলইডিাতে যে ৯৯ ভাগ প্রোব‌লেম ছি‌লো শুধু সে‌টি‌কে সা‌রি‌য়ে‌ছি। এরপর একটু উন্ন‌তির দি‌কে গি‌য়ে‌ছি‌ল। কিন্তু সেটা পর্যাপ্ত নয়। বা‌কি ব্লকগু‌লোও সারানা দরকার। কিন্তু উনার শারী‌রিক অবস্থা যা তা‌তে বা‌কি দু‌টো এই মুহু‌র্তে সারানো যা‌বে না। সারাতে গেলে বিপদ ঘট‌বে। আমরা আমাদের সর্বোচ্চ দি‌য়ে চেষ্টা কর‌ছি। সব সোর্স আমরা ইউজ কর‌ছি।

এক প্র‌শ্নের জবা‌বে সৈয়দ আলী আহসান ব‌লেন, ‌বর্তমা‌নে যেভা‌বে চি‌কিৎসা চল‌ছে সেভা‌বে চালা‌তে ব‌লে‌ছেন মে‌ডি‌কেল বোর্ড।

এর আগে, ৩ মার্চ সকাল ৭টার দিকে হঠাৎ বুকে ব্যাথা অনুভব করলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আইসিইউতে নেয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে কার্ডিওলজি বিভাগের অধীনে চিকিৎসা নেয়ার জন্য বলেন। পরে এনজিওগ্রাম করে তার হার্টে তিনটি ব্লক শনাক্ত করা হয়।

অন্যান্য পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা সাংবাদিকদের জানায়, ওবায়দুল কাদেরের ব্লাড প্রেশার ও হার্ট বিট আপাতত স্বাভাবিক রয়েছে। তাকে বর্তমানে সিসিইউতে স্থানান্তর করা হয়েছে। ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রাখার পর তার পরবর্তী চিকিৎসার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
সূত্র : ডেইলি বাংলাদেশ

Views 28 ফেসবুকে শেয়ার করুন!
sarkar furniture Ad
Green House Ad