প্রার্থিতা ফিরে পেতে আল আমিনের সংবাদ সম্মেলন

কাউন্সিলর প্রার্থী আল আমিন বক্তব্য রাখেন। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু
বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জ পৌর নির্বাচনে ভোটার স্থানান্তর জটিলতার কারণে বাতিল হওয়া প্রার্থিতা বৈধতা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন এক ভুক্তভোগী।

২৪ ফেব্রুয়ারি বিকালে পৌর এলাকার চরকাউরিয়া পশ্চিম পাড়া নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন আল আমিন নামে ওই ব্যক্তি।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী আল আমিন বলেন, বকশীগঞ্জ পৌরসভা নির্বাচনে ৮ নম্বর ওয়ার্ডে আমি সাধারণ কাউন্সিলর প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র দাখিল করি। রিটার্নিং কর্মকর্তা যাচাই-বাছাই শেষে আমার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন।

তিনি বলেন, মূলত আমি ও আমার পরিবারের সকল সদস্য ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। কিন্তু কে বা কারা ষড়যন্ত্র করে ২০১৬ সালে আমার অজান্তে আমাকে ভোটার তালিকায় ৮ নম্বর ওয়ার্ড থেকে ৭ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করে। যা আমাকে জানানো হয় নি। একারণে আমার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। পরে আমি এ বিষয়ে আপিল করলেও আমার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয় নি।

তাঁর জন্ম সনদ ও অন্যান্য কাগজপত্র যাচাই করে তার মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্য নির্বাচন কমিশনের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান আল আমিন।

সংবাদ সম্মেলনে তাঁর পরিবারের সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।