জামালপুরে পরিবর্তনে ব্যতিক্রমী উদ্যোগ

সমাজসেবক জাহাঙ্গীর সেলিমের হাতে সম্মাননা স্মারক তুলে দেন পরিবর্তনের নেতৃবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘বদলে যাবো আমি, বদলে দেবো পৃথিবী’ এ স্লোগান সামনে রেখে দেশের অন্যতম সামাজিক সংগঠন ‘পরিবর্তন’ এর উদ্যেগে জামালপুরে পরিবর্তনের জন্য প্রতিজ্ঞা ২০২৪ উৎসবের আয়োজন করে।

৩০ ডিসেম্বর জামালপুর উচ্চবিদ্যালয় মাঠে কিশোর, কিশোরীসহ বিভিন্ন শ্রেণি, পেশার প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত কর্মসূচিতে বিভিন্ন সামাজিক কাজের জন্য বিশিষ্টজনদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

কিশোর, কিশোরীদের হাতে ফুটবল তুলে দেওয়া হয়।ছবি: বাংলারচিঠিডটকম

সম্মাননা প্রাপ্তদের মাঝে সমাজসেবক জাহাঙ্গীর সেলিম, হাফিজুল ইসলাম (১০০০ ফুটবল ক্যাম্পেইন), সুস্থ জামালপুরের দীপক কুমার সরকার, মসজিদ ডট লাইফ-এর রায়হান মাহমুদ, নাবিল ইসলাম (বৃক্ষ রোপণ), নারী উদ্যোক্তা হিসেবে আনোয়ারা ইসলাম, প্রিয় জামালপুর জেলা ফাউন্ডেশনের সভাপতি ফয়সাল আহম্মেদ, ক্রীড়া সংগঠক হিসেবে এস এম আব্দুল্লাহ আল ফুয়াদ, যুব সংগঠক হিসেবে বিজয়।

অনুষ্ঠান পরিচালনায় আ.ফ. ম. ইকবাল ও সাবিক সহযোগিতায় ছিলেন জামাল হোসেন, মো. সামিউল হাসান মৃদুল, মনিরুল হাসান, বিবেকানন্দ কর্মকার ও মোসাদ্দেক হাসান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরির্বতর্নের কর্ণধার আ.ফ. ম. ইকবাল।ছবি: বাংলারচিঠিডটকম

অনুষ্ঠানে ১০০০ ফুটবল ক্যাম্পেইন- এর মাধ্যমে জামালপুর হাইস্কুল, হযরত শাহ জামাল স্কুল এন্ড কলেজ, সৃষ্টি স্কুল এন্ড কলেজ, বঙ্গবন্ধু স্কুল এন্ড কলেজ এবং ওয়ার্ল্ড ভিশনে একটি করে ফুটবল দেওয়া হয়। সবশেষে নাবিল ইসলাম তার পক্ষ থেকে সকলকে গাছের বীজ দেন।

অনুষ্ঠানে বিশিষ্টজনরা তাদের জীবনে সমাজের ইতিবাচক পরিবর্তনে অনন্য সাধারণ ভূমিকাগুলো গল্পাকারে তুলে ধরেন।

আগত এ প্রজন্মের প্রতিনিধিরা তারা আগামী ২০২৪ সালে মানবকল্যাণ, পরিবেশ উন্নয়ন, স্বাস্থ্য সুরক্ষা, শিক্ষার মান উন্নয়নসহ বিভিন্ন ইতিবাচক কার্যক্রম বাস্তবায়নের অঙ্গীকারমূলক পরিকল্পনা উপস্থাপন করে।