অবশেষে বিজয় ট্রেন আসায় বিজয় হলো জামালপুরবাসীর

জামালপুর রেলস্টেশনের বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : অবশেষে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ১ ডিসেম্বর রাতে চট্টগ্রাম থেকে জামালপুরে এলো এবং জামালপুর জেলার যাত্রীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে গেছে। ট্রেনটির গন্তব্য ময়মনসিংহ থেকে জামালপুর রেলস্টেশন পর্যন্ত বর্ধিত করা নিয়ে দীর্ঘদিনের দাবি-আন্দোলনের সুফল হিসেবে বিজয় ট্রেনটি পেল জামালপুরবাসী। ময়মনসিংহের একটি কুচক্রিমহল বিজয় ট্রেন যাতে জামালপুরে না আসে সে জন্য আন্দোলন করে আসছিল।

বিজয় ট্রেনের আগমন উপলক্ষে ১ ডিসেম্বর সন্ধ্যার পর থেকে সারা জেলা থেকে হাজার হাজার উৎসুক জনতা জামালপুর রেলস্টেশনের ছুটে এসে তাদের বাধভাঙা উচ্ছ্বাস প্রকাশ করেন আপামর জামালপুরবাসীর ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে গোটা জামালপুর রেলস্টেশন প্লাটফরম।

সম্মিলিতি সামাজিক আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিম তাঁর স্বাগত বক্তব্যে বিজয় ট্রেন জামালপুরে আসার মধ্য দিয়ে জামালপুরবাসীর দীর্ঘদিনের প্রতীক্ষার প্রহর পূরণ হলো উল্লেখ করে বিজয় এক্সপ্রেস ট্রেনটি জামালপুর পর্যন্ত দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও রেলপথ মন্ত্রীকে ধন্যবাদ জানান। এদিকে ট্রেনটি জামালপুরে আসা পর্যন্ত যারা অক্লান্ত চেষ্টা চালিয়েছে তাদের মধ্যে অন্যতম বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিকেও ধন্যবাদ জানান তিনি।

বিজয় ট্রেন দেখতে জামালপুর রেলস্টেশনের উৎসুক জনতার উচ্ছ্বাস। ছবি : বাংলারচিঠিডটকম

আবার জামালপুর থেকে চট্টগ্রামগ্রামী প্রথম ট্রেনের টিকিট পেয়ে উচ্ছ্বসিত যাত্রীরা। যাত্রীদের বেশিরভাগই কোনও কাজে যাওয়ার উদ্দেশ্যে নয় বরং শুধু ট্রেনে চড়ার জন্য দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন। যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং মিষ্টিমুখও করানো হয়।

সম্মিলিত সামাজিক আন্দোলনের সভাপতি জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর-৫ (সদর) আসনের এমপি প্রার্থী সাবেক মুখ্য সচিব মো. আবুল কালাম আজাদ ও মো. রেজাউল করিম রেজনু, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, টিআইবির সচেতন নাগরিক কমিটির সভাপতি অজয় কুমার পাল, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এমএ জলিল, নারী নেত্রী শামীমা খান, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাংগঠনিক সম্পাদক সুমন মাহমুদ, নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জী, পৌর আওয়ামী লীগের সদস্য এস এম মোয়াজ্জেম হোসেন প্রমুখ। এছাড়াও রাজনৈতিক ব্যক্তিবর্গ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সাধারণ মানুষ সেখানে উপস্থিত ছিলেন।

জামালপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার উজ্জ্বল মাহমুদ জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে জামালপুরে এসে পৌঁছবে এবং চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে রাত ৮টা ১০ মিনিটে। ১ ডিসেম্বর রাত ৮টা ৩৫ মিনিটে বিজয় ট্রেন জামালপুর অঞ্চলের যাত্রীদের নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।