ফাইনালে আমরা ভাল করতে পারিনি : রোহিত

বাংলারচিঠিডটকম ডেস্ক :

আহমেদাবাদে বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে পরাজয়ের পর ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা স্বীকার করেছেন তার দল মোটেই ভাল খেলেনি।

বিশ্বকাপে আগের ১০ ম্যাচে জয়ী হবার পর ফাইনালে স্বাগতিক দর্শকের সামনে পরাজয় কোনভাবেই মেনে নিতে পারছে না ভারত। আগে ব্যাটিং করে ২৪০ রানে অল আউট হবার পর ট্রেভিস হেডের ১৩৭ রানের ইনিংসে অস্ট্রেলিয়া ৪৩ ওভারে জয় নিশ্চিত করে।

এই পরাজয়ে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর বৈশ্বিক কোন টুর্নামেন্টে শিরোপা স্বপ্নভঙ্গ হয় ভারতের।

ফাইনালের পর রোহিত বলেছেন, ‘আমি মনে করি এই ফলাফল আমাদের পারফরমেন্সের সাথে যায়না। আজ আমরা যথেষ্ট ভাল খেলতে পারিনি। কিন্তু তারপরও এই দল নিয়ে আমি গর্বিত। এটা হবার কথা ছিলনা। সত্যি বলতে কি ২০ থেকে ৩০ রান বেশী হলে ফলাফল ভিন্ন হতে পারতো। রাহুল ও কোহলি যখন ব্যাটিংয়ে ছিল আমরা তখন ২৭০-২৮০ রানের দিকে তাকিয়ে ছিলাম। কিন্তু উইকেট পড়ে যাওয়ায় বড় স্কোর হয়নি।’

রোহিত দ্রুতগতিতে ৪৭ রান করেন। বিরাট কোহলি ৫৪ ও কেএল রাহুল করেছেন ৬৬ রান।

অস্ট্রেলিয়া ৪৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে। কিন্তু বাঁহাতি ট্রাভিস হেড চতুর্থ উইকেটে মার্নাস লাবুশেনের সাথে ১৯২ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন।

রোহিত বলেন, ‘২৪০ রান স্কোরবোর্ডে রেখে আমরা দ্রুত উইকেট তুলে নিতে চেয়েছিলাম। কিন্তু হেড ও লাবুশেনকে কৃতিত্ব দিতেই হয়। তারা আমাদের সম্পূর্ণভাবে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে। আমি মনে করি ফ্লাডলাইটের আলোয় ব্যাট করার সুবিধা ছিল। আমি বলতে চাচ্ছি রাতে আমরা ব্যাটিং করার সুবিধাটা জানতাম। কিন্তু এসব কোন অযুহাত নয়।’