শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুলে পিঠা উৎসব

ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা।ছবি: বিল্লাল হোসাইন

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ব্যাপক উৎসাহ আর উদ্দীপনার মধ্য দিয়ে আবহমান গ্রাম বাংলার ইতিহাস ঐতিহ্যকে ধরে রাখার লক্ষ্যে এবং নতুন প্রজন্মের শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে জামালপুরে শুরু হয়েছে দুইদিনব্যাপী শীতকালীন পিঠা উৎসব। ১৭ ডিসেম্বর দুপুরে শহরের বেলাটিয়া শাহাবুদ্দিন মেমোরিয়াল স্কুল এন্ড কলেজের উদ্যোগে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।

পিঠা উৎসব উদ্বোধন করেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি গ্রুপ ক্যাপটেন শেখ মো. শফিকুল ইসলাম, কলেজের অধ্যক্ষ রেজাউল ইসলাম সেলিম, উপাধ্যক্ষ শওকতুজ্জামান, প্রধান শিক্ষক ছালমা আক্তারসহ আরও অনেকে।

হরেক রকমের নামের পিঠা নিয়ে বিভিন্ন নামের ১৭টি স্টল উৎসবে অংশ গ্রহণ করেছে।

পিঠা উৎসব পরিদর্শন শেষে জেলা শিক্ষা কর্মকর্তা বলেন, প্রতিষ্ঠানটি খুব সুন্দর একটি পিঠা উৎসবের আয়োজন করেছে। আমি এ উৎসবের উদ্বোধন করে খুবই আনন্দিত। এ প্রতিষ্ঠানের ডেকোরেশন, প্রতিটি স্টলের সৌন্দর্যে আমি মুগ্ধ। প্রাচীন ঐতিহ্য পিঠা উৎসবকে ধরে রাখার জন্য এই প্রতিষ্ঠানের অধ্যক্ষসহ সকল শিক্ষক-শিক্ষার্থী তথা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পরবর্তীতে অন্যান্য উৎসবসহ শিক্ষার গুণগত মান উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশনা জ্ঞাপন করছি। আমি এ প্রতিষ্ঠানের সার্বিক উন্নতি কামনা করি।