পুনরায় জামালপুর সনাকের সভাপতি অজয় কুমার পাল

অজয় কুমার পাল

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ট্রান্সপারেন্সি ইন্টারনেশনাল বাংলাদেশ-টিআইবি এর অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি-সনাক জামালপুরে তৃতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন সমাজসেবক অজয় কুমার পাল। তিনি ২০২০ খ্রিস্টাব্দের ১ এপ্রিল থেকে অধ্যাপক মীর আনছার আলীর স্থলাভিষিক্ত হয়ে সনাক জামালপুরের নেতৃত্ব দিচ্ছেন।

এছাড়াও সমাজসেবক ও নারী অধিকারকর্মী শামীমা খান এবং শিক্ষাবিদ অধ্যাপক কায়েদ-উয-জামান তৃতীয় বারের মতো সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন।

৯ মার্চ সনাক জামালপুরের কার্যালয়ে মার্চ মাসের নিয়মিত সনাক সভায় সর্বসম্মতিক্রমে তাদের এই পদে পুনরায় নির্বাচন করা হয়।

সনাক জামালপুরের নতুন সভাপতি অজয় কুমার পাল জামালপুরে সনাক ছাড়াও বাংলাদেশ মানবাধিকার কমিশন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, সুইড বাংলাদেশসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে জড়িত।

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) বাংলাদেশের দুর্নীতি হ্রাস ও সুশাসন প্রতিষ্ঠার ব্রত নিয়ে একটি সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে স্থানীয় পর্যায়ে সচেতন নাগরিক কমিটি (সনাক) এর মাধ্যমে কাজ করে। জামালপুরে সনাক ২০০১ খ্রিস্টাব্দ থেকে কাজ করছে।