সানন্দবাড়ী ডিগ্রি কলেজের জমির বিরোধ মেটাতে আলোচনা সভা অনুষ্ঠিত

সানন্দবাড়ী ডিগ্রি কলেজের জমির বিরোধ মেটাতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি : বাংলারচিঠিডটকম

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী ডিগ্রি কলেজের দীর্ঘদিনের জমি সংক্রান্ত বিরোধ সমাধানের জন্য ১৪ অক্টোবর বেলা ১১টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সানন্দবাড়ী ডিগ্রি কলেজের ১৯ শতাংশ জমি বেদখল থাকায় কলেজের পক্ষ থেকে উদ্ধারের চেষ্টা করা হয়। এ ব্যাপারে দুপ্রক সহসভাপতি ও সাহিত্যিক এম এ বারী আকন্দের সভাপতিত্বে এক সভা সানন্দবাড়ী ডিগ্রি কলেজে অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সানন্দবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ জনাব সিরাজুল ইসলাম প্রামানিক, মিতালী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শহিদুর রহমান, অত্র কলেজের সাবেক উপাধ্যক্ষ মো. লুৎফর রহমান, চর আমখাওয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও প্রভাষক নুরুল ইসলাম, চর আমখাওয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ইউনুছ আলী মোল্লা, চর আমখাওয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম আকন্দ, হাতীভাঙ্গা কলেজের প্রভাষক আজিজ মৃধা, চর আমখাওয়া ইউনিয়ন শ্রমিকলীগের সহসভাপতি জামাত আলী, অভিভাবক সদস্য রাশেদ আকন্দ ও আব্দুল লতিফসহ গণ্যমান্য ব্যক্তিরা আলোচনায় অংশ নেন।

আলোচনা সভায় বেদখল কৃত ১৯ শতাংশ জমি উদ্ধার এবং কলেজের পূর্বপাশে নতুন দখল মুক্ত জায়গা সীমানা প্রাচীর নির্মাণের সিদ্ধান্ত হয়। ২০১৯ সালে দেওয়ানগঞ্জ উপজেলার মধ্যে সানন্দবাড়ী ডিগ্রি কলেজটি উপজেলার মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নিবার্চিত হওয়ার গৌরব অর্জন করায় অধ্যক্ষ সিরাজুল ইসলামকে কলেজ পরিচালনা পরিষদসহ এলাকাবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।