ঢাকা-সরিষাবাড়ী-ময়মনসিংহ রেলপথে আরো নতুন দুটি আন্ত:নগর ট্রেন চালু হবে : রেলমন্ত্রী

সুধীসমাবেশে বক্তব্য রাখেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ছবি : বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, রেল যোগাযোগ উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ঢাকা থেকে ভূয়াপুর-সরিষাবাড়ী-ময়মনসিংহ হয়ে এই রেল পথে নতুন আন্ত:নগর দুটি ট্রেন চালু করা হবে।

২ অক্টোবর দুপুরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেল স্টেশন ও সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে উপজেলা আওয়ামী লীগের আয়োজিত পৃথক দুটি সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী আরো বলেন, এই অঞ্চলের মানুষের জন্য রেলপথের সকল উন্নয়ন করা হবে। রেলস্টেশনগুলোকে আধুনিক মানে উন্নত করন ও নতুন করে আরো একটি রেল লাইন বসানো হবে। জায়গা আপনাদের রেল যোগাযোগের উন্নয়ন করবে আওয়ামী লীগ সরকার। আওয়ামী লীগের দর্শন হলো একটি শোষণমুক্ত সুখি, সমৃদ্ধশীল বাংলাদেশ গড়ে তুলা। বঙ্গবন্ধু বলেছিলেন ভিক্ষুকের জাতির কোনো সম্মান নেই। আমরা আত্মনির্ভশীল মর্যাদাকর একটি দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়াতে চাই। বঙ্গবন্ধুর হত্যার পরে আমরা আজ আবারও ঘুড়ে দাড়িয়েছি। যার নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশিদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী চিকিৎসক মুরাদ হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান ও সরিষাবাড়ী পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল শিবলী সাদেক, সরিষাবাড়ী উপজেলা নিবার্হী কর্মকর্তা শিহাব আহম্মেদসহ বীর মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অঙ্গ সহোযোগী সংগঠনের নেতাকমীরা।

এর আগে ভুয়াপুর বঙ্গবন্ধু সেতু পূর্ব থেকে ছেড়ে আসা ময়মনসিংহ গামী লোকাল ট্রেন যোগে এডভোকেট মতিউর রহমান তালুকদার রেলস্টেশনে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে সুধীসমাবেশে বক্তব্য রাখেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।