ইসলামপুরে আওয়ামী লীগের পাল্টাপাল্টি মোটরসাইকেল শোভাযাত্রা

ফরিদুল হক খানের পক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা। ছবি : বাংলার চিঠি ডটকম

সাহিদুর রহমান, ইসলামপুর॥
জামালপুরের ইসলামপুর আসনের সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালকে মনোনয়নের পক্ষে বিপক্ষে আওয়ামী লীগের পাল্টাপাল্টি মোটরসাইকেল শোভাযাত্রা ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ইসলামপুর আসনে আওয়ামী লীগের অভ্যন্তরীণ বিরোধ চরম আকার ধারণ করেছে। এ আসনের উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান বর্তমান সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালকে এবার দলীয় মনোনয়ন না দেওয়ার দাবিতে ২০ সেপ্টেম্বর বিকেলে মোটরসাইকেল শোভাযাত্রা ও একাধিক পথসভা কর্মসূচি পালন করেছে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালামের নেতৃত্বাধীন একাংশের নেতা-কর্মীরা ।

ফরিদুল হক খানের বিপক্ষে মোটরসাইকেল শোভাযাত্রা। ছবি : বাংলার চিঠি ডটকম

ইসলামপুর উপজেলা সদরের থানা মোড় থেকে মোটরসাইকেল শোভাযাত্রাটি বের করা হয়। পরে মোটরসাইকেল শোভাযাত্রাটি উপজেলার উলিয়াবাজার ও আমতলার গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে ফের থানা মোড়ে গিয়ে শেষ হয়। এ সময় বিভিন্ন পয়েন্টে পথসভায় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

অপরদিকে ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য ফরিদুল হক খানের সমর্থনে এবং তাকেই এবার মনোনয়ন দেওয়ার দাবিতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পলবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাদত হোসেন স্বাধীনের নেতৃত্বে মোটরসাইকেল শোভাযাত্রা বের করে উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

মোটরসাইকেল শোভাযাত্রাটি দলীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়ে উপজেলা পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়সহ ইসলামপুরের পূর্বাঞ্চলের গোয়ালেরচর ইউনিয়নের মোহাম্মদপুর বাজার, গোয়ালেরচর বাজার প্রদক্ষিণ করে দলীয় কার্যলয়ে গিয়ে শেষ হয়।