ভোকেশনাল মোড়ে পাটবোঝাই ট্রাকের নিচে চারটি সিএনজি, উদ্ধার কাজ চলছে

উল্টে যাওয়া পাটবোঝাই ট্রাকের নিচে সিএনজি। ছবি : বাংলার চিঠি ডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ॥
জামালপুর শহরে পাটবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে চারটি সিএনজি অটোরিকশাকে চাপা দিয়েছে। ২৬ জুলাই বিকেল সোয়া পাঁচটার দিকে জামালপুর-ময়মনসিংহ মহাসড়কের জামালপুর শহরের ব্যস্ততম ভোকেশনাল মোড়ে এ ভয়াবহ দুর্ঘটনা ঘটে। উল্টে যাওয়া ট্রাক ও চাপাপড়া চারটি সিএনজি উদ্ধারে জামালপুর ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মী ও পুলিশ সেখানে উদ্ধার কাজ শুরু করেছে। কোনো হতাহতের বিষয়ে উদ্ধারকর্মীরা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেনি।

দুর্ঘটনায় বেঁচে যাওয়া সিএনজি যাত্রী মো. সেলিম মিয়া ময়মনসিংহে যাওয়ার উদ্দেশে ভোকেশনাল মোড়ের সিএনজি স্ট্যান্ডের একটি সিএনজিতে বসেছিলেন। তিনি বাংলার চিঠি ডটকমকে বলেন, ‘আল্লাহর রহমতে আমি বেঁচে গেছি। ওই সিএনজিতে আর কোনো যাত্রী ছিল না। যাত্রী না থাকায় পাশাপাশি আরও তিনটি সিএনজির চালকরা সিএনজির সামনে দাঁড়িয়ে গল্প করছিলেন। এমন সময় পাটবোঝাই একটি ট্রাক দেখতে পেলাম যে উল্টে আমাদের দিকেই পড়ছে। মুহূর্তের মধ্যেই আমি সিএনজি থেকে নেমে দৌঁড় দেই। অন্যদের কি অবস্থা হয়েছে তা আমি বলতে পারবো না।’

উল্টে যাওয়া পাটবোঝাই ট্রাক। ছবি : বাংলার চিঠি ডটকম

দুর্ঘটনার খবর পেয়ে জামালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. নূর উদ্দিনের নেতৃত্বে ফায়ার সার্ভিসের উদ্ধারকর্মীরা উল্টে যাওয়া ট্রাক (ঢাকা মেট্রো ট-২০-২৭০৩) ও ট্রাকের নিচে চাপাপড়া চারটি সিএনজি উদ্ধারে সেখানে উদ্ধার কাজ শুরু করেছে। দুর্ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এই ভয়াবহ দুর্ঘটনার পর উৎসুক হাজার হাজার মানুষ সেখানে ভিড় করেন।

চাপাপড়া চারটি সিএনজির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের আশঙ্কায় দুর্ঘটনাস্থলে ভিড় করা লোকজনদের নিরাপদ দূরে সরে যেতে বলা হয়েছে। ট্রাকের নিচে চাপাপড়া চারটি সিএনজিতে কেউ নিহত বা আহত অবস্থায় আটকা পড়েছে কিনা ফায়ার সার্ভিস ও পুলিশ তাৎক্ষণিকভাবে নিশ্চিত হতে পারেনি। দুর্ঘটনার সময় ট্রাকের চালক ও হেলপার পালিয়ে গেছে।

জামালপুর ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. নূর উদ্দিন বাংলার চিঠি ডটকমকে বলেন, ‘উল্টে যাওয়া ট্রাকটি উদ্ধার না করা পর্যন্ত এখনই বলা যাচ্ছে না যে চাপাপড়া সিএনজিতে কোনো জীবিত বা মৃত মানুষ আছে কি না।’