সরিষাবাড়ীতে লাইজু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার সোহাগ মিয়া। ছবি : বাংলারচিঠিডটকম

মমিনুল ইসলাম কিসমত
নিজস্ব প্রতিবেদক, সরিষাবাড়ী, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় আলোচিত ইজিবাইকচালক লাইজু হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সোহাগ মিয়াকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব-৩ ও থানা পুলিশ।

২৮ জুন শুক্রবার বিকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান।

২৭ জুন বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁও ঝাউচর নিউ টাউন এলাকায় অভিযান চালিয়ে সোহাগ মিয়াকে প্রেপ্তার করে র‌্যাব-৩ ও সরিষাবাড়ী থানা পুলিশ।

গ্রেপ্তার সোহাগ মিয়া সরিষাবাড়ী পৌরসভার মৃত আব্দুল মান্নানের ছেলে। সোহাগ ঘটনার পর থেকেই পলাতক ছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার পোগলদিঘা ইউনিয়নের বগারপাড় গ্রামের আমজাদ হোসেনের ছেলে লাইজু। ২০১৬ সালের ১ অক্টোবর লাইজুর ইজিবাইকটি চুরির পর লাইজুকে শ্বাসরোধে হত্যা করে আসামিরা। এই ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করলে পুলিশ সন্দেহভাজন হিসেবে রুবেল মিয়া ও মনি তাহেরকে গ্রেপ্তার করেন। পরে আসামিরা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ও ঘটনার বর্ণনা করেন। মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্য শেষে চলতি বছরের ৯ জুন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর আদালতের বিচারক মুহা. আনোয়ার ছাদাত মামলায় চারজনকে ফাঁসির ও প্রত্যেকে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। রায়ে সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সরিষাবাড়ী উপজেলার বাসিন্দা মনি তাহেরি, রুবেল মিয়া, জাকির হোসেন ও সোহাগ মিয়া। এরমধ্যে সোহাগ মিয়া ও মো. জাকির হোসেন পলাতক ছিলেন।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ওসি মুশফিকুর রহমান সাংবাদিকদের জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সোহাগ ও জাকির পলাতক ছিল। সোহাগ মিয়াকে গ্রেপ্তার করে শুক্রবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে আদালত তাকে জেল হাজতে পাঠান। জাকির হোসেন এখনও পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।