দেওয়ানগঞ্জে ন্যাশনাল সার্ভিসের কর্মচারীদের স্মারকলিপি পেশ

স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবীব। ছবি: বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল
দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলা ন্যাশনাল সার্ভিস কর্মসূচির দায়িত্বশীল কর্মচারীরা যুব উন্নয়ন দপ্তরে স্মারকলিপি পেশ করেছেন। ২২ এপ্রিল দুপুরে স্মারকলিপি গ্রহণ করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আহসান হাবীব।

জানা গেছে, প্রাথমিকভাবে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি পাইলট আকারে দেশের কুড়িগ্রাম, গোপালগঞ্জ ও বরগুনা জেলার ১৯টি উপজেলায় ২০০৯-২০১০ অর্থ বছর থেকে বাস্তবায়ন শুরু হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে আট পর্বে ন্যাশনাল সার্ভিস কর্মসূচি দেশের ৪৭টি জেলার ১৩৮টি উপজেলায় বাস্তবায়ন করা হয়। এ কর্মসূচির আওতায় ১ম থেকে ৮ম পর্ব পর্যন্ত ২ লাখ ৩৫ হাজার ৩৪৭ জনকে প্রশিক্ষণ দিয়ে ২ লাখ ২৮ হাজার ১২৯ জনকে অস্থায়ী কর্মে নিয়োজিত করা হয়েছে। কর্মপ্রত্যাশী যুবক ও যুব মহিলাদের অস্থায়ী কর্মসৃজনের সুযোগ অব্যাহত রাখার লক্ষ্যে সরকার ন্যাশনাল সার্ভিস কর্মসূচি প্রকল্প আকারে বাস্তবে সিদ্ধান্ত গ্রহণ করেছে।

দেওয়ানগঞ্জ উপজেলায় ১ হাজার ৭০০ এর অধিক ন্যাশনাল সার্ভিসের কর্মচারী রয়েছে। তারা দক্ষ জনবল। এই দক্ষ জনবলকে কাজে লাগানোর জন্য দেওয়ানগঞ্জ উপজেলায় এই প্রকল্পটি চালু করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল সার্ভিস পরিষদের দেওয়ানগঞ্জ উপজেলা শাখার সভাপতি মোছা. রোকসানা আক্তার , সাধারণ সম্পাদক মোছা. রিনা খাতুন, ফরিদা পারভিন শিলা, সাইলা নাসরিন তানিয়া, আশেকা তাবাসসুম, ছাবিহা বেগম, নাসরিন ও জাহিদুল ইসলাম প্রমুখ।