জেএফএ অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবল টুর্নামেন্টে কিশোরগঞ্জ ও টাঙ্গাইলের জয়

কিশোরগঞ্জ-নেত্রকোণা জেলা দলের খেলা। ছবি : বাংলারচিঠিডটকম

মোস্তফা মনজু
জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জাপান ফুটবল অ্যাসোসিয়েশনের উদ্যোগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে ও জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় জেএফএ অনূর্ধ্ব-১৪ ওমেন ইউথ ডেভলপমেন্ট কর্মসূচি-২০২৪ এর আওতায় আয়োজিত ফুটবল টুর্নামেন্ট ২০ এপ্রিল জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে শুরু হয়েছে। এতে অংশ নিচ্ছে টাঙ্গাইল, নেত্রকোণা, কিশোরগঞ্জ, শেরপুর, ময়মনসিংহ ও স্বাগতিক জামালপুর জেলার মেয়েদের অনূর্ধ্ব-১৪ ফুটবল দল।

উদ্বোধনী দিন বিকেলে দুটি খেলা অনুষ্ঠিত হয়। প্রথম খেলায় মেয়েদের অনূর্ধ্ব-১৪ কিশোরগঞ্জ জেলা দল ৬-০ গোলে পরাজিত করেছে নেত্রকোণা জেলা দলকে। বিজয়ী কিশোরগঞ্জ জেলা দলের অধিনায়ক মীম আক্তার তিনটি এবং জান্নাতুল, মনিরা ঝিনুক ও মারিয়া একটি করে গোল করেছে। এতে প্রধান রেফারির দায়িত্ব পালন করেন খাদিজা খাতুন। সহকারী রেফারি ছিলেন নুসরাত জাহান ও মুর্শিদা জাহান। চতুর্থ রেফারি ছিলেন তনুশ্রী রায়।

টাঙ্গাইল ও শেরপুর জেলা দলের খেলা। ছবি : বাংলারচিঠিডটকম

দিনের দ্বিতীয় খেলায় মেয়েদের অনূর্ধ্ব-১৪ টাঙ্গাইল জেলা দল ৪-০ গোলে শেরপুর জেলা দলকে পরাজিত করেছে। বিজয়ী টাঙ্গাইল জেলা দলের আফরিন দুটি এবং সিনহা ও ইতি একটি করে গোল করেছে। এতে প্রধান রেফারির দায়িত্ব পালন করেন খাদিজা খাতুন। সহকারী রেফারি ছিলেন মুর্শিদা জাহান ও আইভি। চতুর্থ রেফারি ছিলেন তনুশ্রী রায়।

উদ্বোধনী বক্তব্য রাখেন প্রধান অতিথি জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

এর আগে বিকেল সাড়ে ৩টায় জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে জাতীয় পতাকা ও বাফুফের পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা ও স্মারক বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে জেএফএ অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জামালপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মাদ ছানোয়ার হোসেন। এতে সভাপতিত্ব করেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহসভাপতি মোহাম্মদ ছরোয়ার হোসেন শান্ত। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আল আমিন।

এ সময় বাফুফে’র প্রতিনিধি বাবু রাম, বাফুফে’র প্রতিনিধি ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহসভাপতি আমিন রানাসহ জেলার কয়েকজন প্রাক্তন কৃতী ফুটবলার, মেয়েদের অনূর্ধ্ব-১৪ কিশোরগঞ্জ, নেত্রকোণা, টাঙ্গাইল ও শেরপুর জেলা দলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি মোহাম্মদ ছানোয়ার হোসেন কিশোরগঞ্জ ও নেত্রকোণা দলের ফুটবল খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন এবং খেলা উপভোগ করেন।

মেয়ে ফুটবলারদের সাথে কুশল বিনিময় করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম। ছবি : বাংলারচিঠিডটকম

বিকেলে টাঙ্গাইল ও শেরপুর জেলা দলের মধ্যে দ্বিতীয় খেলা শুরুর আগে স্টেডিয়ামে আসেন জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সাইফুল ইসলাম। তিনি টাঙ্গাইল ও শেরপুর জেলা দলের অনূর্ধ্ব-১৪ মেয়ে ফুটবলারদের সাথে কুশল বিনিময় করেন এবং খেলা উপভোগ করেন। এছাড়াও বিকেলের খেলা দেখতে জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির সদস্য ফারহান আহমেদসহ জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের অন্যান্য কর্মকর্তা ও সদস্যবৃন্দ মাঠে উপস্থিত ছিলেন।

২১ এপ্রিল বিকেল ৩টায় দিনের প্রথম খেলায় প্রথম সেমিফাইনালে লড়বে কিশোরগঞ্জ ও স্বাগতিক জামালপুর জেলা দল। এরপর একই দিন দ্বিতীয় খেলায় লড়বে টাঙ্গাইল ও ময়মনসিংহ জেলা দল।