বকশীগঞ্জে কয়েলের আগুনে পুড়ে অঙ্গার মিলনের তিনটি গরু!

পুড়ে যাওয়া গরুর একটি ও গোঁয়াল ঘর। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু
বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে কয়েলের আগুনে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বপ্ন পুড়ে গেছে জিল্লুর রহমান মিলন নামে এক কৃষকের।

ঘটনাটি ঘটেছে ১৯ এপ্রিল ভোর ৪টার দিকে উপজেলার বগারচর ইউনিয়নের আলীরপাড়া গ্রামে। আগুনে স্বপ্ন পুড়ে যাওয়ায় হতাশায় ভুগছেন ক্ষতিগ্রস্ত মিলন।

আলীরপাড়া গ্রামের বজলুর রহমানের ছেলে জিল্লুর রহমান মিলন জানান, ১৮ এপ্রিল দিবাগত রাতে গরুর গোঁয়াল ঘরে মশার উপদ্রপ থেকে রক্ষা পেতে কয়েল জ্বালিয়ে শুয়ে পড়েন তারা। আনুমানিক ভোর ৪টার দিকে গোঁয়াল ঘরে আগুন লেগে গেলে মিলনের ডাক চিৎকারে স্থানীয় এলাকাবাসী এগিয়ে আসে। আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়লে স্থানীয় এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এসময় আগুনে একটি ষাঁড় গরু, একটি গর্ভবতী গাভী ও একটি বাছুর গরু পুড়ে অঙ্গার হয়ে যায়। পাশাপাশি দুটি ঘর পুড়ে যায়। এছাড়াও ঘরে থাকা ধান, চাল ও ভুট্টা পুড়ে যায়। এতে প্রায় ৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জিল্লুর রহমান মিলনের।

জিল্লুর রহমান মিলন জানান, আমি প্রতি বছরই গরু পালন করি। কোরবানীর ঈদকে সামনে রেখে এবারও গরু পালন করছি। এরই মধ্যে আগুনে পুড়ে আমার সব শেষ হয়ে গেল।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অহনা জিন্নাত জানান, স্থানীয়ভাবে অগ্নিকাণ্ডের বিষয়টি সম্পর্কে জেনেছি। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষককে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।