জামালপুর রেলস্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রতিবন্ধী এক ভিক্ষুকের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত নাজমুল হোদার মরদেহ। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর রেলস্টেশনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাজমুল হোদা (২৮) নামের শারীরিক প্রতিবন্ধী এক ভিক্ষুকের মৃত্যু হয়েছে। ২৭ মার্চ সকালে রেলস্টেশনের টিকিট কাউন্টারের পাশের দোকানের পেছনে এ ঘটনা ঘটে। প্রথমে অজ্ঞাত পরিচয়ের হলেও পরে পিবিআই তথ্যপ্রযুক্তির সাহায্যে মৃত নাজমুলের পরিচয় শনাক্ত করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাম পা কাটা প্রতিবন্ধী এক ভিক্ষুক ২৭ মার্চ সকাল ১০টার দিকে রেলস্টেশনের টিকিট কাউন্টারের পাশের হবিবর রহমানের মনোহারি দোকানের পেছনে প্রস্রাব করতে যান। ওই দোকানে হেলান দেওয়ার সময় ওই দোকানের বৈদ্যুতের মিটারের ছেঁড়া সচল তারের স্পর্শ লেগে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। রেলওয়ে থানা পুলিশ অজ্ঞাত পরিচয়ের ওই ভিক্ষুকের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। খবর পেয়ে জামালপুর পিবিআইয়ের উপ-পরিদর্শক মেসবাউল ইসলামের নেতৃত্বে একটি টিম ওই ভিক্ষুকের মরদেহের আঙ্গুলের ছাপ সংগ্রহ করেন।

পরে তারা তথ্যপ্রযুক্তির মাধ্যমে ওই ভিক্ষুকের এনআইডি কার্ড থেকে তারা পরিচয় শনাক্ত করেন। মৃত ব্যক্তির নাম মো. নাজমুল হোদা। তিনি ময়মনসিংহ সদর উপজেলার ঢোলাদিয়া গ্রামের মো. সুরুজ আলী ও নাজমা বেগমের ছেলে। পরিচয় শনাক্ত হওয়ার পর রেলওয়ে থানা থেকে তার বাড়িতে খবর পৌঁছানো হয়েছে।

জামালপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুবুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, প্রতিবন্ধী ভিক্ষুক নাজমুল হোদা বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা গেছেন। পিবিআই তার পরিচয় শনাক্ত করেছে। তার পরিবারের স্বজনদের কাছে খবর পৌঁছানো হয়েছে। এ ব্যাপারে অপমৃত্যুর মামলা দায়ের করে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়েছে।