যথাযোগ্য মর্যাদায় ইসলামপুরে স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের শ্রদ্ধা জানানো হয়। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন
ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

সারাদেশের ন্যায় জামালপুরের ইসলামপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

২৬ মার্চ সূর্যোদয়ের সময় মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অপর্ণ করেছেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন, প্রেসক্লাব, সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে সাধারণ সম্পাদক আইনজীবী আব্দুস সালামের নেতৃত্বে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করেন।

এছাড়াও প্রশাসনের আয়োজনে ইসলামপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশ গ্রহণে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের। এ সময় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মানিকুল ইসলাম মানিক, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, রোজিনা আক্তার চায়না, সহকারী পুলিশ সুপার অভিজিত দাস, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন তালুকদার, অধ্যক্ষ জামান আব্দুন নাসের চৌধুরী চার্লেস, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ।

দুপুরে হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা এবং বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারবর্গকে সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠান শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রূহের মাগফেরাত ও জাতির শান্তি সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।