আ.লীগে যোগ দিয়ে ভোটের মাঠে নামলেন জামালপুরের ২১ বিএনপি নেতাকর্মী

জনসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগে সদ্য যোগদানকারী সাবেক বিএনপিনেতা মো. আবু তালেব। ছবি: বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

নির্বাচনি জনসভামঞ্চে উঠে ফুলের মালা পরে আওয়ামী লীগে যোগদান করে ৭ জানুয়ারির নির্বাচনে নৌকার প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করার অঙ্গীকার করেছেন জামালপুর সদরের ২১ বিএনপি ও অঙ্গদলের নেতাকর্মী। ১ জানুয়ারি সন্ধ্যায় জামালপুর সদর উপজেলার তুলসীরচর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থীর এক নির্বাচনি জনসভায় তারা আওয়ামী লীগে যোগদান করেন।

জামালপুর সদর উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও তুলসীরচর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তালেব মাস্টারের নেতৃত্বে আওয়ামী লীগের যোগদানকারী বিএনপি নেতারা হলেন- স্থানীয় ৫ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আতিকুল ইসলাম, তুলসীরচর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও ১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. নজরুল ইসলাম মেম্বার, তুলসীরচর ইউনিয়ন বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আজিবর রহমান, কৃষিবিষয়ক সম্পাদক মো. নজরুল ইসলাম, সদস্য মো. আনোয়ার হোসেন, মনজুরুল হক ও বজলুর রহমান, স্থানীয় বিএনপিনেতা গোলাম মোস্তফা, মনজুরুল হক লিটন, আমিনুল ইসলাম খেজুর, মনসুর আলী, আনোয়ার হোসেন, যুবদলনেতা আব্দুর রাজ্জাক, আব্দুর রহিম, ইউসুফ আলী, মিঠু মিয়া, আজহার আলী, শ্রমিকদলনেতা সোহাগ মিয়া, ইব্রাহিম খলিলুল্লাহ ও শীরু মিয়া প্রমুখ।

দলীয় সূত্র জানায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে এমপি প্রার্থী প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্যসচিব মো. আবুল কালাম আজাদের নির্বাচনি জনসভাটি অনুষ্ঠিত হয় ১ জানুয়ারি সদরের তুলসীরচর ইউনিয়নের টিকরাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে। ওই জনসভার শেষের দিকে স্থানীয় পর্যায়ের সাবেক ও বর্তমান পদধারী ২১ জন বিএনপি ও অংঙ্গদলের নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও সদরের এমপি প্রার্থী মো. আবুল কালাম আজাদ বিএনপির ওই নেতাকর্মীদের গলায় মালা পরিয়ে আওয়ামী লীগে বরণ করে নেন। পরে আওয়ামী লীগে সদ্য যোগদানকারী ২১ বিএনপি নেতাকর্মীর নাম-তালিকা পাঠ করে শোনান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

পরে অনুষ্ঠান মঞ্চের মাইকে গিয়ে সদ্যযোগদানকারী বিএনপিনেতা আবু তালেব তাঁর বক্তব্যে বলেন, আজকে আমরা এই অনুষ্ঠানে নৌকা মার্কার রাজনীতিতে যোগদান করেছি। নৌকা আমাদের প্রতীক। আজকে থেকে শেখ হাসিনা আমাদের দক্ষনেতা, মির্জা আজম এমপি, মুহাম্মদ বাকী বিল্লাহ, ফারুক আহাম্মেদ চৌধুরী ও নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ আমাদের নেতা। সবাইকে নিয়ে দ্বারে দ্বারে গিয়ে নৌকার জন্য ভোট চেয়ে আবুল কালাম আজাদকে নির্বাচিত করার জন্য অক্লান্ত পরিশ্রম করা অঙ্গীকার করেন আবু তালেব। সব শেষে এই বিএনপিনেতা নেতা জয় বাংলা-জয় বঙ্গবন্ধু বলে তার বক্তৃতা শেষ করেন।