মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : লাইটিং স্টার ও সাইম মেমোরিয়ালের জয়

ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করেন বিজয়ী সাইম মেমোরিয়ালের ব্যাটার আনন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ২৯ নভেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে লাইটিং স্টার ও সাইম মেমোরিয়াল। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

২৯ নভেম্বর টুর্নামেন্টের ১৫ নম্বর ম্যাচে অংশ নেয় বিকেএসএ ও লাইটিং স্টার। টসে জিতে অধিনায়ক বিকেএসএ এর অধিনায়ক রিয়াজুল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে অধিনায়ক নাভিদের লাইটিং স্টার ২০ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৩০ রান করে। (সাদি ৩৬, নিলয় ২৪, রাব্বী ১৪, ইমন ১৩, মিথিল ১৩, শাহেদ ১০, শুভ ৩/৩২, অপূর্ব ৩/১৮, রনি ৩/২৫)

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৩১ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক রিয়াজুলের বিকেএসএ। তারা ১৬.৪ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে ৭১ রান করে। ফলে ৫৯ রানে ম্যাচ জিতেছে লাইটিং স্টার। (মাযহারুল ১২, নাভিদ ৩/২৪, হৃদয় ২/৫, শহীদ ২/১০, আরিফ ১/১৩, পারভেজ ১/৪)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের বোলার নাভিদ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. সজিব ও মো. জাহাঙ্গীর।

একই দিন বিকেলে টুর্নামেন্টের ১৬ নম্বর ম্যাচে অংশ নেয় সাইম মেমোরিয়াল ও শেখ জামাল ক্রিকেট একাডেমি। টসে জিতে অধিনায়ক আরিফুল সাইম মেমোরিয়াল দল ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৬০ রান। (আনন্দ ৬৮, মাহিন ৩৩, প্রত্যয় ২৫, মুলার ১২, বায়েজিদ ২/২১, সাকিব ২/১৯, বিজয় ১/২৭)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সোহানের শেখ জামাল ক্রিকেট একাডেমি ১৮.৪ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ৫৮ রান। ফলে সাইম মেমোরিয়াল ম্যাচ জিতেছে ১০২ রানে। (ইরফান ১৫, মারুফ ১৪, বিজয় ১১, আরিফুল ২/৭, মিহাল ২/১৫, প্রত্যয় ২/১১, আনন্দ ১/৫, আশিক ১/১২)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের আনন্দ। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. সজিব ও মো. জাহাঙ্গীর।

ম্যাচসেরা নাভিদের হাতে ক্রেস্ট তুলে দেন ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার। বিকেলে ম্যাচসেরা আনন্দের হাতে ক্রেস্ট তুলে দেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে সাবা ইবনে মোশাররফ পিয়াল ও টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।