শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট : ফাইনালে লড়বে টাঙ্গাইল ও মানিকগঞ্জ

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ১২ নভেম্বর দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এদিন জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নরসিংদী জেলা দলকে ৫৭ রানে হারিয়ে ফাইনালে উঠেছে মানিকগঞ্জ জেলা দল। ১৪ নভেম্বর জামালপুর ভেন্যুতে ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে লড়বে মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলা দল।

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অধিনায়ক সজিবের মানিকগঞ্জ জেলা দল। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে তারা ৪৭ ওভারে সব উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৫১ রান। তাদের ব্যাটার তামিম সর্বোচ্চ ৩৬ রান করেন। প্রতিপক্ষ নরসিংদী জেলা দলের আরদান সর্বোচ্চ ৩ এবং ইমরান ও মুসা ২টি করে উইকেট নেন।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক আরদানের নরসিংদী জেলা দল ৩০.১ ওভারেই গুটিয়ে যায়। সবগুলো উইকেট হারিয়ে তারা ৯৪ রান করেছে। ফলে ৫৭ রানে ম্যাচ জিতে ফাইনাল ম্যাচে লড়ার গৌরব অর্জন করেছে মানিকগঞ্জ জেলা দল। নরসিংদীর ব্যাটার আবির সর্বোচ্চ ২৫ রান করেন। প্রতিপক্ষের বোলার সৌরভ সর্বোচ্চ ৫ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী মানিকগঞ্জ জেলা দলের সৌরভ। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও ইমরুল কায়েস সুমন।

সংক্ষিপ্ত স্কোর :

মানিকগঞ্জ : ৪৭ ওভারে ১৫১/১০ (তামিম ৩৬, সামির ২০, নাদিম ১৫, সজিব ১৪, শাহরিয়ার ১৪, বিদ্যুৎ ১৩; আরদান ৩/২৯, ইমরান ২/১৬, মুসা ২/২৫)

নরসিংদী : ৩০.১ ওভারে ৯৪/১০ (আবির ২৫, বায়েজিদ ১৭, কামরুল ১৪; সৌরভ ৫/২৯, ফেরদৌস ২/১২)

ফল : মানিকগঞ্জ জেলা দল ৫৭ রানে জয়ী।

ম্যাচ সেরা: বিজয়ী দলের সৌরভ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ১৪ নভেম্বর ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে লড়বে মানিকগঞ্জ ও টাঙ্গাইল জেলা দল।