শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট : গাজীপুরের জয় ৬ উইকেটে

টুর্নামেন্টের দ্বিতীয় লিগের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয় গাজীপুর ও কিশোরগঞ্জ জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের জামালপুর ভেন্যুতে ৮ নভেম্বর বি-গ্রুপের পঞ্চম ম্যাচে গাজীপুর জেলা দল ৬ উইকেটে হারিয়েছে কিশোরগঞ্জ জেলা দলকে। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

টসে জিতে প্রথম ইনিংসে ব্যাট করতে নামে অধিনায়ক ওয়াসিক মাহমুদের কিশোরগঞ্জ জেলা দল। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে তারা ৩৮ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ৯১ রান। তাদের ব্যাটার নিলয় সর্বোচ্চ ২৩ রান করেন। প্রতিপক্ষ ময়মনসিংহ দলের আকিব, আল আমিন ও মেহেদী দুটি করে উইকেট নেন।

২য় ইনিংসে মাঠে নামে কিশোরগঞ্জ জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য মাত্র ৯২ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক আল আমিনের গাজীপুর জেলা দল। তারা ৪০.৪ ওভারের সময় ৪ উইকেটের বিনিময়ে ৯২ রান করে জয়ের মুখ দেখে। গাজীপুর জেলা দলের ব্যাটার সায়েম সর্বোচ্চ ২৯ রান করেন। কিশোগঞ্জের বোলার শাইন নেন সর্বোচ্চ ২ উইকেট।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী গাজীপুর জেলা দলের বোলার আকিব। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন রিপন দাম ও ইমরুল কায়েস সুমন।

সংক্ষিপ্ত স্কোর :
কিশোরগঞ্জ : ৩৮ ওভারে ৯১/১০; (নিলয় ২৩, তামিম ১২, বিজয় ১১, আশিক ১১, রাকিবুল ১১; আল আমিন ২/১১, আকিব ২/৬, মেহেদী ২/২১)।

গাজীপুর : ৪০.৪ ওভারে ৯২/৪; (সায়েম ২৯, তানজিদ ২১, জয় ১৪, মিসাম ১২; শাইন ২/৪, ওয়াসিক ১/২২)।

ফল : ৬ উইকেটে গাজীপুর জয়ী।
ম্যাচ সেরা : বিজয়ী দলের আকিব।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে। এতে অংশ নিয়েছে গাজীপুর, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলা দল। এই টুর্নামেন্টের ষষ্ঠ ম্যাচে ৯ নভেম্বর অংশ নিবে কিশোরগঞ্জ ও ময়মনসিংহ জেলা দল