শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট : গাজীপুরের জয় ১০ রানে

ম্যাচের আগে টস পর্বে আম্পায়ার মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান আনন্দের সাথে দুই দলের অধিনায়ক। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের ৪ নভেম্বর জামালপুরের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে গাজীপুর জেলা দল ১০ রানে হারিয়েছে কিশোরগঞ্জ জেলা দলকে।

জামালপুর ভেন্যুর দ্বিতীয় ম্যাচে ৪ নভেম্বর কিশোরগঞ্জ জেলা দল টসে জিতে ব্যাটিংয়ে পাঠায় গাজীপুর জেলা দলকে। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক আল-আমিনের গাজীপুর জেলা দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৮৪ রান। তাদের ব্যাটার রাফা সর্বোচ্চ ৫৭ রান করেন। প্রতিপক্ষ কিশোরগঞ্জ জেলা দলের বোলার আব্দুল্লাহ সর্বোচ্চ ৩ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৮৫ রানের লক্ষ্য তাড়া করে অধিনায়ক ওমরের কিশোরগঞ্জ জেলা দল ৪৬.৩ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১৭৪ রান করে। ফলে ১০ রানে ম্যাচ জিতেছে গাজীপুর জেলা দল। কিশোরগঞ্জের ব্যাটার নিলয় সর্বোচ্চ ৬৪ রান করেন। প্রতিপক্ষ গাজীপুর দলের বোলার আল আমিন সর্বোচ্চ ৩ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী দলের ব্যাটার রাফা। ম্যাচে আম্পায়ার ছিলেন মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান আনন্দ।

সংক্ষিপ্ত স্কোর :

গাজীপুর : ১৮৪/৮, ৫০ ওভার (রাফা ৫৭, মেহেদি ২৯, জয় ২৫, আব্দুল্লাহ ৩/৪০, সাদি ২/৩৬)

কিশোরগঞ্জ : ১৭৪/১০ ৪৬.৩ ওভার ( নিলয় ৬৪, শায়ন ৩৭, শাকিব ৩৬, আল আমিন ৩/২৮, জাবির ১/২৪)

ফল- গাজীপুর ১০ রানে জয়ী।
ম্যাচ সেরা: বিজয়ী দলের রাফা।

ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের তিনটি গ্রুপের মধ্যে বি-গ্রুপে জামালপুর ভেন্যুতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও গাজীপুর জেলা দল অংশ নিচ্ছে। এই গ্রুপের প্রথম লিগে তারা পরস্পরের সাথে একটি করে ম্যাচ খেলবে। মাঝে একদিন বিরতি দিয়ে একইভাবে দ্বিতীয় লিগে টানা তিনদিন পরস্পরের সাথে তারা আরো একটি করে ম্যাচ খেলবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

৫ নভেম্বর ম্যাচে অংশ নিবে ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলা দল।