‘ভালোবাসি জামালপুর’ স্লোগান নিয়ে কাজ করতে চাই : পুলিশ সুপার কামরুজ্জামান

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :
জামালপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম বলেছেন, পৃথিবীতে সবচেয়ে কঠিন কাজ হলো মানুষকে সন্তুষ্ট করা। এই জেলার প্রায় ৩০ লাখ মানুষের জন্য পুলিশের সংখ্যা কিন্তু অপ্রতুলই বলা যায়। এই অপ্রতুলতা কাটিয়ে উঠতে পারে এই কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে। জেলা পুলিশ সব সময় জামালপুরবাসীর সাথে আছে। আমরা এই কমিউনিটি পুলিশ নিয়ে কাজ করবো। আমরা সবাই মিলে কাজ করবো।

আইজিপি সম্মাননা সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা এসআই মাহমুদুল হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

তিনি আরও বলেন, আসছে ১৪ ফেব্রুয়ারি যেন আমরা সবাই বলতে পারি ‘ভালোবাসি জামালপুর’। এই ভালোবাসি জামালপুর স্লোগান নিয়ে আমরা কাজ করতে চাই। যেন ১৪ ফেব্রুয়ারির মধ্যে আমরা প্রত্যেকেই ভালোবাসা দিবসে একে অপরকে ভালোবাসার পাশাপাশি সর্বপরি জামালপুরকে যেন ভালোবাসতে পারি। জামালপুরকে আমরা একটা মডেল জেলা হিসাবে দেখাতে চাই।

পুলিশ জনতা ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি— এই প্রতিপাদ্যের আলোকে কমিউনিটি পুলিশিং ডে- উপলক্ষে ৪ নভেম্বর দুপুরে জামালপুর পুলিশ লাইন্স ড্রিল শেডে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে পুলিশ সুপার মো. কামরুজ্জামান এ সব কথা বলেন।

পুলিশ সুপার আরও বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কিন্তু পুলিশ-জনতাকে আলাদা করতে পারি না। আমরা পুলিশ কিন্তু জনতার জন্যই কাজ করি। পুলিশ যদি জনগণের জন্য সঠিকভাবে কাজ না করে, তাহলে সেই জেলায় কিন্তু জনগণ ভালো থাকবে না। জামালপুর জেলার আইনশৃংখলা স্বাভাবিক রাখতে তথ্য দিয়ে, পাশে থেকে জেলা পুলিশকে সমাজের সর্বস্তর থেকে সহযোগিতা করার প্রত্যাশা ব্যক্ত করেন পুলিশ সুপার।

আইজিপি সম্মাননা সনদ ও ক্রেস্ট গ্রহণ করেন জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য জাহাঙ্গীর সেলিম। ছবি : বাংলারচিঠিডটকম

অতিরিক্ত পুলিশ সুপার সোহেল মাহমুদের সঞ্চালনায়  আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা কমিউনিটি পুলিশের সাধারণ সম্পাদক জি এস এম মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মির্জা সাখাওয়াতুল আলম মনি ও সৈয়দ আতিকুর রহমান ছানা, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, রানাগাছা ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, বিটিভির সাংবাদিক মোস্তফা বাবুল, টেলিভিশন জার্নালিস্ট ইউনিটের সভাপতি ফজলে এলাহী মাকাম প্রমুখ।

কমিউনিটি পুলিশিং ডে শোভাযাত্রা। ছবি : বাংলারচিঠিডটকম

কমিউনিটি পুলিশিং কার্যক্রমে অনবদ্য অবদানের স্বীকৃতি স্বরূপ প্রতিবছরের ন্যায় এবারও দু’জনকে আইজিপি সম্মাননা পুরস্কার দেওয়া হয়েছে। এ বছর জেলায় শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা নির্বাচিত হয়েছেন জেলার সরিষাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মাহমুদুল হাসান এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং সদস্য নির্বাচিত হয়েছেন কমিউনিটি পুলিশিং ফোরাম জামালপুর সদর উপজেলা শাখার সভাপতি, বাংলারচিঠিডটকম এর সম্পাদক ও মানবাধিকার সংগঠক জাহাঙ্গীর সেলিম। তাদের হাতে আইজিপি সম্মাননা সনদ ও ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের সভাপতি পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

আলোচনা সভার আগে পুলিশ লাইন্সে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে বেলুন উড়ানোর পর পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।