জামালপুরে সড়ক দুর্ঘটনায় মেডিকেল অফিসার নিহত

ডা. হাফিজুর রহমান

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদর উপজেলায় মোটরসাইকেলে নিজ কর্মস্থলে যাওয়ার পথে ট্রাকের সঙ্গে সংঘর্ষে নান্দিনা সরকারি স্বাস্থ্য-উপকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান (৩২) নিহত হয়েছেন। ৮ অক্টোবর সকালে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

ডা. হাফিজুর রহমান জামালপুর সদর উপজেলার মেষ্টা ইউনিয়নের মেষ্টা গ্রামের দুলাল মিয়ার ছেলে। খুবই হতদরিদ্র পরিবারের সন্তান ডা. হাফিজুর রহমান ৪০তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার পরীক্ষায় উত্তীর্ণ হয়ে মেডিকেল অফিসার পদে গত ১০ মাস আগে জামালপুর সদরের নান্দিনা স্বাস্থ্য উপকেন্দ্রে যোগদান করেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মেডিকেল অফিসার ডা. হাফিজুর রহমান মোটরসাইকেলে করে ৮ অক্টোবর সকালে জামালপুর শহর থেকে নিজ কর্মস্থল নান্দিনা সরকারি স্বাস্থ্য উপকেন্দ্রে যাচ্ছিলেন। পথে সকাল ১০টার দিকে জামালপুর-নান্দিনা সড়কের জয়রামপুর এলাকায় বালু বোঝাই ট্রাকের সঙ্গে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মারাত্মকভাবে আঘাত পেয়ে ঘটনাস্থলেই নিহত হন ডা. হাফিজুর রহমান।

জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস বাংলারচিঠিডটকমকে বলেন, এটা খুবই মর্মান্তিক ঘটনা। নিহত ডা. হাফিজুর রহমানের পরিবারের স্বজনরা ময়নাতদন্ত ছাড়াই তার মরদেহ তার নিজ বাড়ি সদরের মেষ্টা ইউনিয়নের মেষ্টা গ্রামে নিয়ে গেছে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বাংলারচিঠিডটকমকে বলেন, সড়ক দুর্ঘটনায় নিহত ডা. হাফিজুর রহমানের মরদেহ তার স্বজনরা নিয়ে গেছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। ট্রাকের চালক পালিয়ে গেছে। পরিবারের পক্ষ থেকে কেউ অভিযোগ দিলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।