বকশীগঞ্জে প্রতিবন্ধীকে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ

শেরপুর সদর উপজেলার নারায়ণপুর এলাকা থেকে মনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু
বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শামীম মিয়া (২৬) নামে এক প্রতিবন্ধীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বকশীগঞ্জ থানা পুলিশ ৪ অক্টোবর ভোর ৪টায় অভিযান চালিয়ে শেরপুর সদর উপজেলার নারায়ণপুর এলাকা থেকে মনোয়ার হোসেনকে (২৬) গ্রেপ্তার করে থানায় নিয়ে আসেন।

গ্রেপ্তার হওয়া মনোয়ার হোসেন বকশীগঞ্জ নিলাখিয়া ইউনিয়নের দক্ষিণ কুশলনগর গ্রামের সাইফুল ইসলামের ছেলে এবং শামীম হত্যার মামলার দুই নম্বর আসামি।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা জানান, গ্রেপ্তার মনোয়ার হোসেনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ শেষে ৪ অক্টোবর বিকালে জামালপুর আদালতে পাঠানো হয়েছে।

এর আগে ৩ অক্টোবর সকালে জমি নিয়ে বিরোধের জের ধরে দক্ষিণ কুশলনগর গ্রামের নায়েব আলীর ছেলে প্রতিবন্ধী শামীম মিয়াকে তার নিজ বাড়ির সীমানায় কুপিয়ে হত্যা করেন তারই জেঠা সাইফুল ইসলাম, জেঠাতো ভাই মনোয়ার হোসেন, উজ্জ্বল মিয়া, রাকিব হাসান, আনোয়ার হোসেন।

এছাড়াও কুপিয়ে আহত করা হয় শামীমের মা শাহীনা বেগম ও শামীমের স্ত্রীর বড় ভাই জাহাঙ্গীর আলমকে।

এই হত্যার পর এলাকায় চাঞ্চল্য ও ব্যাপক ক্ষোভের সৃষ্টি হলে স্থানীয় এলাকাবাসীসহ সচেতনমহল এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। বকশীগঞ্জ থানা পুলিশ এই হত্যার পর থেকে খুনিদের গ্রেপ্তার করতে মরিয়া হয়ে উঠে। বাকি আসামিদেরও গ্রেপ্তারের জোর চেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন ওসি মো. সোহেল রানা।