জামালপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ

বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জাহাঙ্গীর সেলিম:

‘শান্তি, শৃঙ্খলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র আমরা’ এ অঙ্গীকার সামনে রেখে জামালপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ ৩ অক্টোবর অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ রেঞ্জ কমান্ডার ড. মো. সাইফুর রহমান বিভিএম (বার) পিএএমএস।

জেলা প্রশাসক মো. শফিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, শেরপুর, নালিতাবাড়ি ৩২ আনসার ব্যাটালিয়ানের অধিনায়ক মো. মাহবুবুল আলম, ময়মনসিংহ জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা ব্যাটালিয়ানের কমান্ড্যান্ট ড. মোস্তারী জাহান ফেরদৌস পিএএমএস, বীর মুক্তিযোদ্ধা মো. সুজাত আলী ফকির প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জামালপুর জেলা আনসার ও প্রতিরক্ষা বাহিনীর কমান্ড্যান্ট মো. মিজানুর রহমান।

সমাবেশে মঞ্চে উপবিষ্ট অতিথিবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে এ বাহিনীর কার্যক্রম বাস্তবায়নে সফল ভূমিকা রাখার স্বীকৃতি হিসেবে কয়েকজন সদস্যকে পুরস্কৃত করা হয়।

আলোচনা থেকে জানা যায়, গ্রামীণ জীবনে নিরাপত্তা বিধানের পাশাপাশি বাল্যবিয়ে প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রণ, বিভিন্ন সামাজিক ব্যধি প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির পাশাপাশি সোচ্চার ভূমিকা রাখা, প্রশিক্ষণ পরিচালনা করাসহ সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনায় স্থানীয় প্রশাসনকে সহায়তা করে থাকে দেশের সর্ববৃহৎ সুশৃঙ্খল বাহিনীটি।

সমাবেশে জেলার আনসার ও প্রতিরক্ষা বাহিনীর সকল সদস্য এবং সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।