ধর্ম প্রতিমন্ত্রীর কর্মীসভা নিয়ে বিভ্রান্তি, ইউনিয়ন আওয়ামী লীগ ক্ষুব্ধ

লিয়াকত হোসাইন লায়ন
ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের ইসলামপুরে ইউনিয়ন আওয়ামী লীগের এক কর্মী সভাকে ঘিরে কয়েকটি দৈনিক পত্রিকায় বানোয়াট ও ভিত্তিহীন ছবি ব্যবহার করে সংবাদ প্রকাশে ক্ষুব্ধ ওই ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ স্থানীয় সাধারণ জনগণ।

জানা যায়, উপজেলার চরপুটিমারী ইউনিয়নের আইড়মারী ঈদগাঁহ মাঠে ২৯ সেপ্টেম্বর বিকালে সাড়ে ৪টার দিকে ধর্ম প্রতিমন্ত্রীকে প্রধান অতিথি করে এক কর্মী সভার আয়োজন করেন ওই ইউনিয়ন পরিষদের সদস্য সোহাগ মিয়া। এর আগে তিনি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। পরে প্রতিমন্ত্রীর জরুরি কাজ থাকার কারণে সভাস্থলে উপস্থিত হয়ে, নেতাকর্মীদের জরুরি কাজের বিষয়টি অবহিত ও শুভেচ্ছা জানিয়ে সভাস্থল ত্যাগ করেন।

এদিকে ধর্ম প্রতিমন্ত্রী গাড়ি রেখে কর্মী সমাবেশের প্রবেশের ছবি নিয়ে উদ্দেশ্য প্রণোদিত, বানোয়াট সংবাদ প্রকাশিত হয় কয়েকটি পত্রিকায়।

এতে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি ইউসুফ আলী বলেন, আমরা সেখানেই উপস্থিত ছিলাম, কতিপয় সাংবাদিকরা কর্মী সভার প্রবেশের ছবিটিকে সভাস্থল ত্যাগের নামে প্রচার করেছে। তারা আসলে কতটুকু যুক্তিসম্মত কাজ করেছে। যে সাংবাদিকরা এই সংবাদটি প্রকাশ করেছেন তারা সেখানে উপস্থিতও ছিলেন না।

সেই ছবিটিতে স্পষ্ট বোঝা যায় ধর্ম প্রতিমন্ত্রী গাড়ি রেখে সভাস্থলে প্রবেশ করতেছেন। একজন জনবান্ধব নেতা, যাকে ইসলামপুরবাসী কর্মবীর হিসেবে উপাধি দিয়েছেন। যার নেতত্বে এই উপজেলার চরাঞ্চলগুলো উপ-শহরে রূপ নিয়েছে। এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই এমন অপপ্রচার। তার বিরুদ্ধে এমন উদ্ভট সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিয়াউল হক সরকার বলেন, গঠনমূলক সংবাদ না করে মিথ্যা তথ্য ও ভিন্ন ক্যাপশনে ছবি ব্যবহার করে ইসলামপুরের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি কুচক্রী মহল উঠে পড়ে লেগেছে। আমরা এমন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা জানাচ্ছি।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মজিবর রহমান শাহজাহান সরকার জানান, পত্রিকায় ছবিই প্রতিমান হয় মন্ত্রী মহোদয় গাড়ি থেকে নেমে সভাস্থলে যাচ্ছেন। আর এটাকে সভাস্থল ত্যাগ বলে চালিয়ে দেওয়া বানোয়াট সংবাদ বলে মনে করি।

উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহাম্মেদ বলেন, আল্লাহপাক যাকে সম্মানীত করেন তাকে অসম্মান করার সুযোগ নেই। প্রতিমন্ত্রীর উন্নয়নমূলক কাজে ঈর্ষান্বিত হয়ে একটি মহল এমন বানোয়াট সংবাদ প্রকাশে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, ১ অক্টোবর প্রকাশিত ‘কর্মী না আসায় ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের সভাস্থল ত্যাগ করলেন ধর্ম প্রতিমন্ত্রী’ এই শিরোনামে কয়েকটি দৈনিক পত্রিকায় উদ্দেশ্য প্রণোদিত হয়ে, মিথ্যা তথ্যদিয়ে বানোয়াট ছবি ব্যবহার করে সংবাদ প্রকাশে ওই ইউনিয়ন কৃষকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সাংগঠনিক নেতাকর্মীসহ সাধারণ মানুষের মাঝে ক্ষোভ বিরাজমান করছে। তারা বলেন, এমন উদ্ভট সংবাদ প্রকাশ হয়, তবে সাধারণরা তো মহান পেশাই নিয়োজিত সাংবাদিকদের প্রতি আস্থা হারিয়ে ফেলবে।