মেলান্দহে ‘সার্বজনীন পেনশন স্কিম’ বাস্তবায়নে অবহিতকরণ সভা

বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান।ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহে ”সার্বজনীন পেনশন স্কিম” বাস্তবায়ন বিষয়ক অবিহিত সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (০৪ সেপ্টেম্বর) মির্জা আজম আধুনিক অডিটোরিয়াম হল রুমের দ্বিতীয় তলায় উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞার সভাপতিত্বে বক্তব্য দেন, উপজেলা চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান।

আরও বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি জুহরা সুলতানা যূথী, হাজরাবাড়ী পৌরসভার মেয়র সামছুজ্জামান সুরুজ, মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ডা. মো. ইউনুস আলী, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আখতার, পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাট্যকার আসাদুল্লাহ ফারাজী প্রমুখ। এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ব্যাংক কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও কর্মী, সুশীল সমাজের ব্যাক্তি ও সাংবাদিকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, অতিদরিদ্র ও নিম্ন আয়ের মানুষজন সমতা পেনশন স্কিম গ্রহণ করতে পারবেন। তাদের মাসিক চাঁদার অর্ধেক সরকার বহন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের অর্থনৈতিক নিরাপত্তার কথা ভেবে এই পেনশন স্কিম গ্রহণ করেছেন। ইতোমধ্যে এর কার্যক্রম শুরু হয়ে গেছে। এছাড়াও আলোচনা সভায় প্রজেক্টরের মাধ্যমে পেনশন স্কিমের সুবিধা ও নীতিমালা নিয়ে স্লাইড প্রদর্শিত হয় ও পেনশন স্কিমের বিস্তারিত তথ্য তুলে ধরেন। সেই সাথে পেনশন স্কিম সম্পর্কে তথ্য সমাজের মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি।