স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই : ধর্ম প্রতিমন্ত্রী

প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে হুইলচেয়ার ও ট্রাই সাইকেল বিতরণ করেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার ক্ষমতায় থাকলেই আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব। কারণ আওয়ামী লীগ সরকার বিএনপির মত দুর্নীতিকে প্রশ্রয় দেয় না। তাই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। জননেত্রী শেখ হাসিনার কল্যাণে দেশের সব খাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। গণতান্ত্রিক এই ধারা অব্যাহত আছে বলেই এই উন্নয়নটা সম্ভব হয়েছে।

জামালপুরের ইসলামপুরে ২৫ আগস্ট উপজেলা পরিষদ হলরুমে প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে ১০০টি হুইলচেয়ার ও ১৫টি ট্রাই সাইকেল বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিবন্ধিতা তাদের জীবনের গতিতে কোনো বাধা হতে পারে না। প্রতিবন্ধীদের ভিতরে এক ধরনের ট্যালেন্ট থাকে, দক্ষতা থাকে। সেটাকে খুঁজে বের করা এবং তাদের সমাজে একটা অবস্থান তৈরি করে দিতে হবে। তাদের ভেতরে যে সুপ্ত যে প্রতিভা রয়েছে সেগুলোকে বিকশিত হওয়ার সুযোগ করে দিতে হবে। প্রতিবন্ধী সংসার ও সমাজ ও রাষ্ট্রের বোঝা না। আমরা সরকারের পক্ষ থেকে সে চেষ্টা প্রতিনিয়তই অব্যহত রয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, গ্রামে গ্রামে মানুষের আগে যে হাহাকার ছিল, সেই হাহাকার এখন আর নেই। আমরা বলেছিলাম প্রত্যেক গ্রাম শহর হবে। মানুষ নাগরিক সুবিধা ভোগ করছে। এই উন্নয়নের ধারা অব্যহত রাখতে আবারো নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে মসনদে বসাতে হবে।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান চৌধুরী শাহিন, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা পারভীন লিপি, ত্রাণ সম্পাদক সালাউদ্দিন শাহ, সমাজসেবা কর্মকর্তা রহুল আমিন, ওসি তদন্ত আনছার উদ্দিন, ছাত্রলীগ সভাপতি নূরে আজাদ ইমরান প্রমুখ বক্তব্য রাখেন।