মেলান্দহে শোকাবহ আগস্ট মাসের তাৎপর্য নিয়ে ছাত্রলীগের আলোচনা

আলোচনা সভায় মেলান্দহ উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে শোকাবহ আগস্টের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ আগস্ট উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে শ্রেণি পাঠদানের পূর্বে শিক্ষার্থীদের মাঝে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব হৃদয়ের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা ছাত্রলীগের সভাপতি খান মোহাম্মদ আরিফুল ইসলাম শাওন।

এ সময় ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো আনিছুর রহমানের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন মাহমুদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও মাহমুদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতার হোসেন একরামুল।

আরও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক এমদাদুল হাসান পলাশ, উপ-গণশিক্ষা বিষয়ক সম্পাদক হৃদয়, ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি বিপ্লব হাসান, যুগ্ম সম্পাদক সরকার শাহাদাৎ হোসেন, সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম, নুরুজ্জামান প্রমুখ। এছাড়াও বিদ্যালয়ের শিক্ষক, উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মী ও বিদ্যালয়ের অধ্যায়নরত শিক্ষার্থীরা আলোচনায় অংশ নেন।

উপজেলা ছাত্রলীগের সভাপতি জানান, আগস্ট মাসের তাৎপর্য নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে মাসব্যাপী এই কর্মসূচি গ্রহণ করা হয়। ইতিপূর্বে আরও অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদানের পূর্বে শোকাবহ আগস্ট মাসের তাৎপর্য নিয়ে আলোচনা করা হয়েছে। এই কার্যক্রম আগস্ট মাসের শেষ পর্যন্ত চলমান থাকবে।