হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম

রফিকুল ইসলাম

মমিনুল ইসলাম কিসমত
সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের বাতিল করা প্রার্থীতা ফিরিয়ে দিয়েছেন হাইকোর্ট।

৬ মে দুপুরে বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রচারণা জনসভায় প্রার্থীর দুই সমর্থক উস্কানিমূলক ও হুমকিস্বরূপ বক্তব্য দেয়। বক্তব্য বিভিন্ন পত্রিকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ৫ মে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। কমিশনের সেই আদেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের আপিল বিভাগে রিট করে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম। ওই রিট পিটিশন মঞ্জুর করে নির্বাচন কমিশনের আদেশ বাতিল করেন বিচারপতি।

রিটের আবেদনকারী সুপ্রিম কোর্টের আইনজীবী শাহরিয়া কবির সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের আদেশটি চ্যালেঞ্জ করে হাইকোর্টের আপিল বিভাগে রিট করা হয়। আদালত রিট মঞ্জুর করে নির্বাচন কমিশনের দেওয়া আদেশটি বাতিল করে প্রার্থীতা বহাল রাখেন।

এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম বলেন, আমার প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। ন্যায় বিচার ও আইনের প্রতি সম্মান রেখে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল বিভাগে রিট পিটিশন করি। হাইকোর্টে ন্যায় বিচার পেয়েছেন বলে জানান তিনি।

এ ব্যাপারে জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার সাংবাদিকদের বলেন, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রফিকুল ইসলামের প্রার্থীতা বাতিল করে নির্বাচন কমিশন। এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করলে হাইকোর্ট প্রার্থীতা ফিরিয়ে দিয়ে রায় দেন।