জামালপুরের সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপার কামরুজ্জামানের মতবিনিময়

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর জেলায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন জামালপুরের নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। ২৯ জুলাই বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পুলিশ সুপার মো. কামরুজ্জামান এর আগে শেরপুর জেলায় পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন। তার বাড়ি দিনাজপুর জেলায়। ২৯ জুলাই জামালপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি। তিনি ২৫তম বিসিএস ক্যাডার অফিসার। জামালপুরে যোগদানের প্রথম দিনই তিনি সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেন। সভায় পরিচিতি পর্ব শেষে পেশাগত সফলতা, ব্যক্তিগত বিভিন্ন ভালো উদ্যোগ, জীবনবৃত্তান্ত এবং জামালপুর জেলায় দায়িত্ব নেয়ার দিন থেকে এই জেলায় আটটি গুরুত্বপূর্ণ কর্মসূচি বাস্তবায়নে ৬০ দিনের পরিকল্পনার বিষয়ে দুটি মাল্টিমিডিয়া তথ্যচিত্র তুলে ধরেন।

পুলিশ সুপার জানান, আটটি কর্মসূচির মধ্যে রয়েছে- টক টু এসপি হট লাইন ফোন নম্বর চালু করা, দ্রুততম সময়ের মধ্যে মামলা গ্রহণ ও জিডির নিষ্পত্তি, বাল্যবিয়ে, ইভটিজিং ও নারী নির্যাতন বন্ধে কার্যকর ব্যবস্থা গ্রহণ, ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, মাদক, জুয়া ও অশ্লীলতার বিরুদ্ধে নিরবিচ্ছিন্ন বিশেষ অভিযান, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ, পুলিশ সদস্যদের কল্যাণ এবং প্রতিমাসে পুলিশ বুলেটিন প্রকাশ।

নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বলেন, এই পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারলে এই জেলা ভালো থাকবে। এই জেলার প্রতিটি মানুষ ভালো থাকবে। এই জেলাটি ভালো থাকলে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধুর যে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অহর্নিশি কাজ করে যাচ্ছেন, তিনি যে স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখছেন, সেটি বাস্তবায়ন করা কিন্তু খুবই সহজ হবে। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ, লালন ও পালন করে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে আমরা এগিয়ে যেতে চাই। এসব কর্মসূচি বাস্তবায়নসহ জেলায় শান্তি শৃংখলা রক্ষায় যেকোনো কাজে সাংবাদিকদের সার্বিক সহযোগিতা কামনা করেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে ফুল দিয়ে স্বাগত জানান জামালপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

সভায় উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সম্প্রতি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলা প্রসঙ্গে পুলিশ সুপার বলেন, ঘটনাটা আমি শুনেছি। খুবই মর্মান্তিক একটি ঘটনা। এ নিয়ে মামলা হয়েছে। প্রধান আসামিসহ কয়েকজন আসামি গ্রেপ্তারও হয়েছে। তদন্ত হচ্ছে। অবশ্যই মামলাটির সকল আসামিদের বিচারের আওতায় আনা হবে। আমি কথা দিচ্ছি মামলাটির তদন্তের মান আগের চেয়ে আরও ভালো হবে।

মতবিনিময় সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও চ্যানেল আইয়ের সাংবাদিক হাফিজ রায়হান সাদা, জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলা-এটিএন নিউজের সাংবাদিক লুৎফর রহমান, দৈনিক আলোচিত জামালপুরের নির্বাহী সম্পাদক কবি সাযযাদ আনসারী, চ্যানেল টোয়েন্টিফোর ও দৈনিক সমকালের সাংবাদিক আনোয়ার হোসেন মিন্টু, দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক মোস্তফা মনজু, দৈনিক সচেতন কণ্ঠের সম্পাদক মো. বজলুর রহমান ও দৈনিক মানবকণ্ঠের সাংবাদিক কাফি পারভেজ প্রমুখ।

পরে জামালপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে ফুল দিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানান। মতবিনিময় সভায় জামালপুর প্রেসক্লাবের কর্মকর্তা, সদস্য, সহযোগী সদস্য এবং জেলায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।