জামালপুরসহ ১১ জেলায় নতুন এসপি

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দেশের ১১ জেলার পুলিশ সুপারকে (এসপি) বদলি করা হয়েছে। তাদের জায়গায় নতুন এসপি দেওয়া হয়েছে। ১৭ জুলাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাদের বদলি করা হয়েছে।

যেসব জেলায় নতুন এসপি দেওয়া হয়েছে সেগুলো হচ্ছে– ঝিনাইদহ, মৌলভীবাজার, বান্দরবান, নাটোর, রাজশাহী, খাগড়াছড়ি, ঠাকুরগাঁও, রাজবাড়ী, বাগেরহাট, লক্ষ্মীপুর এবং জামালপুর।

প্রজ্ঞাপনে বলা হয়, পুলিশের বিশেষ শাখার (এসবি) মো. আজিম-উল-আহসানকে ঝিনাইদহের পুলিশ সুপার, পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া) মো. মনজুর রহমানকে মৌলভীবাজারের পুলিশ সুপার, ট্যুরিস্ট পুলিশের সৈকত শাহীনকে বান্দরবানের পুলিশ সুপার, বান্দরবানের পুলিশ সুপার মো. তারিকুল ইসলামকে নাটোরের পুলিশ সুপার, নাটোরের পুলিশ সুপার মো. সাইফুর রহমানকে রাজশাহীর পুলিশ সুপার, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির পুলিশ সুপার মুক্তা ধরকে খাগড়াছড়ির পুলিশ সুপার, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) উত্তম প্রসাদ পাঠককে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার, পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদকে রাজবাড়ীর পুলিশ সুপার, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) আবুল হাসনাত খানকে বাগেরহাটের পুলিশ সুপার, ডিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ তারেক বিন রশিদকে লক্ষীপুরের পুলিশ সুপার এবং শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে জামালপুরের পুলিশ সুপার করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়েছে, শেরপুরের পুলিশ সুপার মো. কামরুজ্জামানকে নওগাঁও’র পুলিশ সুপার এবং নওগাঁও’র পুলিশ সুপার রাশিদুল হককে ট্যুরিস্ট পুলিশে বদলির প্রজ্ঞাপন বাতিল করা হলো। ১৩ জুন এই প্রজ্ঞাপন জারি করা হয়েছিল।

পাশাপাশি পৃথক একটি প্রজ্ঞাপনে, ঝিনাইদহের পুলিশ সুপার মোহাম্মদ আশিকুর রহমানকে এসবিতে, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়াকে হাইওয়ে পুলিশে, রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনকে ডিএমপিতে, খাগড়াছড়ির পুলিশ সুপার মো. নাইমুল হককে ট্যুরিস্ট পুলিশে, ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনকে সিআইডিতে, রাজবাড়ীর পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামানকে খুলনা মেট্রোপলিটন পুলিশে, জামালপুরের পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদকে সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে, বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুর হককে রাজশাহী মেট্রোপলিটন পুলিশে, লক্ষ্মীপুরের পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফকে পিবিআইতে, পিরোজপুর পিবিআইয়ের পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলামকে এসবিতে, পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার মোছা. শামিমা আক্তারকে স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়নে, পুলিশ স্টাফ কলেজের সরকার ওমর ফারুককে রাজশাহী মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এবং পুলিশ সদরদপ্তরের পুলিশ সুপার তাহিয়াত আহমেদ চৌধুরীকে সিলেট মহানগরী পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি) করা হয়েছে।

আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপনটি দেখতে এখানে ক্লিক করুন