মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মতিয়র রহমান তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী

আইনজীবী মতিয়র রহমান তালুকদার

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ রাজনৈতিক কর্মী, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য, জামালপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইনজীবী মতিয়র রহমান তালুকদারের ১৫তম মৃত্যুবার্ষিকী ১৬ জুলাই।

আইনজীবী মতিয়র রহমান তালুকদার জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার দৌলতপুর গ্রামে সম্ভ্রান্ত পরিবারে ১৯৩৪ সালের ১ নভেম্বর জন্মগ্রহণ করেন এবং তাঁর দীর্ঘ ৭৪ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক, সামাজিক এবং ব্যক্তিগত কর্মময় জীবনের পরিসমাপ্তি ঘটে ২০০৮ সালের ১৬ জুলাই। এই দিনে তিনি মৃত্যুবরণ করেন।

তাঁর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আইনজীবী মতিয়র রহমান তালুকদার স্মৃতি পরিষদের উদ্যোগে ১৬ জুলাই সকালে দৌলতপুর গ্রামে নিজ বাড়িতে মরহুমের করবে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত, কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল এবং এতিম শিশু ও অসহায় দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হবে। মরহুমের জ্যৈষ্ঠপুত্র সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদার এবং কনিষ্ঠপুত্র সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাক্তার মো. মুরাদ হাসান এমপি বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত থাকবেন।