পারি ও ওয়ার্ল্ড ভিশন পরিছন্ন ও স্বাস্থ্যসম্মত গ্রাম উন্নয়নে কাজ করে যাচ্ছে : ধর্ম প্রতিমন্ত্রী

উপকারভোগীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, পারি ও ওয়ার্ল্ড ভিশন পরিছন্ন ও স্বাস্থ্যসম্মত গ্রাম উন্নয়নে কাজ করে যাচ্ছে। জননেত্রী শেখ হাসিনার দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যে চিন্তা চেতনা তার সহযোগিতা প্রতি নিয়তই বিভিন্ন এনজিওসহ পারি ও ওয়ার্ল্ড ভিশনের অংশিদারিত্ব রয়েছে।

তিনি জামালপুরের ইসলামপুরে ১০ জুন বিকালে উপজেলার বেলগাছা ইউনিয়নের ধনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পারটিসিপ্যাটরি অ্যাকশন ফর রুলার ইনোভেশন (পারি) এনজিও উদ্যোগে ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে ৬ শত পরিবারের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফ আলীর সভাপতিত্বে এতে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মজিবর রহমান শাহজাহান, সাবেক প্যানেল মেয়র অংকন কর্মকার, চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা পারভীন লিপি, ওয়ার্ল্ড ভিশনের এরিয়া ম্যানেজার সজল গমেজ, পারি এনজিও এরিয়া ম্যানেজার কমল পাল, বোরহান উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী দুর্যোগের জন্য ঝুকি ও সম্পদের মানচিত্র পরিদর্শন করেন।

উল্লেখ্য, উপজেলায় ভবিষ্যতে দুর্যোগের সময়কালীন মানুষ সহজে মানচিত্র দেখে নিরাপদ আশ্রয় স্থানে যেতে পারে, জানমালের ক্ষয়ক্ষতি রোধে, নিরাপদে আশ্রয় নিতে বার্তা বাহক হিসাবে উপজেলার তিনটি ইউনিয়নের ৬টি দুর্যোগ প্রবণ এলাকায় পারির উদ্যোগে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে ঝুকি ও সম্পদের মানচিত্র স্থাপন করা হয়েছে।