সাংবাদিক নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামিকে গ্রেপ্তার ও ফাঁসির দাবি

সাংবাদিক নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামিকে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে সরিষাবাড়ীতে সাংবাদিকদের মানববন্ধন। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: বাংলারনিউজটুয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি ও একাত্তর টিভির বকশীগঞ্জ সংবাদদাতা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামিকে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে জামালপুরের সরিষাবাড়ীতে কর্মরত সাংবাদিকদের ব্যানারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৫ জুলাই সকাল ১০টায় সরিষাবাড়ী পৌরসভার সামনে তারাকান্দি-সরিষাবাড়ী প্রধান সড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার সাথে জড়িত সকল আসামির গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি করেন। এছাড়া নিহত নাদিমের পরিবারের সার্বিক দায়িত্ব ও নিরাপত্তা নিশ্চিত, সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়।

একাত্তর টিভির সরিষাবাড়ী উপজেলার সংবাদদাতা মমিনুল ইসলাম কিসমতের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সরিষাবাড়ী প্রেসক্লাবের সভাপতি সোলায়মান হোসেন হরেক, সাংবাদিক এম এ রউফ, জহুরুল ইসলাম ঠাণ্ডু, ইব্রাহীম হোসাইন লেবু, শহিদুল ইসলাম নিরব, মিজানুর রহমান মিজান, জামালপুর অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাকারিয়া জাহাঙ্গীর, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, মাসুদুর রহমান, দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য রফিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ যে, গত ১৪ জুন পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ পৌর শহরের কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। পরের দিন ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সাংবাদিক নাদিম হত্যাকান্ডের ঘটনায় মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনকে নামীয় ও অজ্ঞাত ২০-২৫ জনকে আসামি করে হত্যা মামলায় দায়ের করেন নিহত নাদিমের স্ত্রী মনিরা বেগম।