জামালপুরে বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুর সদর উপজেলায় বজ্রপাতে দুই ব্যক্তির মৃত্যু এবং দুজন আহত হয়েছে। এ সময় বজ্রপাতে দুটি গরুও মারা গেছে। ২ জুলাই বিকেলে বৃষ্টির সময় সদর উপজেলার পৃথক দুটি এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জামালপুর পৌরসভার হাটচন্দ্রা পশ্চিমপাড়া এলাকার কৃষি শ্রমিক মোফাজ্জল শেখ (৫২) ২ জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে মুষলধারে বৃষ্টির সময় বাড়ির পাশে ঝিনাই নদীর চর থেকে গরু নিয়ে বাড়িতে ফিরছিলেন। এ সময় আকস্মিক তার ওপর বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। এ সময় তার দুটি গরুও বজ্রপাতে মারা যায়। মোফাজ্জল শেখ হাটচন্দ্রা গ্রামের মৃত ফুটু শেখের ছেলে।

অপরদিকে একই সময় বৃষ্টির মধ্যে জামালপুর শহরের বানিয়া বাজার এলাকায় ব্রহ্মপুত্র নদে আব্দুল খালেকসহ তিনজন মাছ ধরছিলেন। এ সময় বজ্রপাত হলে আব্দুল খালেক (৪৮) ঘটনাস্থলেই মারা যান। তার সঙ্গে থাকা অপর দু’জন আহত হন। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি। আব্দুল খালেক বানিয়া বাজার এলাকার সায়েব আলীর ছেলে। তিনি পেশায় একজন মাছ বিক্রেতা।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বাংলারচিঠিডটকমকে বলেন, ২ জুলাই বিকেলে বজ্রপাতে জামালপুর শহরের পৃথক স্থানে মোফাজ্জল শেখ ও আব্দুল খালেক নামের দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় মোফাজ্জল শেখের দুটি গরুও মারা গেছে। তাদের মরদেহ স্বজনরা নিয়ে গেছে। এ ব্যাপারে সদর থানায় পৃথক দুটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।