জামালপুর প্রথম বিভাগ ক্রিকেট : চ্যাম্পিয়ন ট্রফি জিতলো মেরিলিবোন ক্রিকেট ক্লাব

চ্যাম্পিয়ন ট্রফি গ্রহণ করেন মেরিলিবোন ক্রিকেট ক্লাবের সভাপতি মির্জা জিল্লুর রহমান শিপন ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু এবং তাদের টিমের ক্রিকেটাররা। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব। ১৬ জুন ফাইনাল ম্যাচে সিদ্দিকী স্টার্স ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

জামালপুর ডিএসএ সূত্র জানায়, ফাইনাল ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন মেরিলিবোন ক্রিকেট ক্লাবের অধিনায়ক মোমিন। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক নূরে আলম জিকুর সিদ্দিকী স্টার্স। তারা নির্ধারিত ৩৫ ওভারের মধ্যে ২৯.২ ওভারে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ৮৯ রান। তাদের ব্যাটার মিহাল সর্বোচ্চ ২২ রান করেন। প্রতিপক্ষ মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার মেহেদী সর্বোচ্চ চারটি উইকেট শিকার করেন।

রানার আপ ট্রফি গ্রহণ করেন সিদ্দিকী স্টার্সের অধিনায়ক নূরে আলম জিকু। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ৯০ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক মোমিনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব দল। তারা ২৭ ওভারে ৫ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে লিগ চ্যাম্পিয়ন হয়েছে। তারা সংগ্রহ করে ৯৪ রান। তাদের ব্যাটার মোমিন সর্বোচ্চ ২১ রান করেন।

ফাইনালে ম্যাচসেরা হয়েছেন বিজয়ী মেরিলিবোন ক্রিকেট ক্লাবের বোলার মেহেদী। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. মাহবুবুর রহমান রবিন ও সোহেল আহম্মেদ।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে সর্বোচ্চ ২২০ রান করে লিগসেরা ব্যাটার হয়েছেন চ্যাম্পিয়ন দল মেরিলিবোন ক্রিকেট ক্লাবের ব্যাটার আবিদ হাসান এবং ১৭টি উইকেট শিকার করে লিগসেরা বোলার হয়েছেন সিদ্দিকী স্টার্স ক্লাবের বোলার মিহাল।

লিগসেরা ব্যাটারের পুরস্কার গ্রহণ করেন আবিদ হাসান। ছবি : বাংলারচিঠিডটকম

পরে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফফর হোসেন এমপি। তিনি জামালপুর জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় তার ব্যবসায়ী প্রতিষ্ঠান সিম গ্রুপ স্পন্সর হয়ে পাশে থাকার অঙ্গীকার করেন।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মুক্তার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন ও ক্রিকেট উপকমিটির সদস্য সচিব রাজন সাহা। পরে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ চ্যাম্পিয়ন ট্রফি, রানার আপ ট্রফি, লিগসেরা ব্যাটার ও লিগসেরা বোলারের হাতে পুরস্কার তুলে দেন।

সংক্ষিপ্ত স্কোর :

সিদ্দিকী স্টার্স : ২৯.২ ওভারে ৮৯/১০ (বাবু ২০, জিকু ৪, শিশির ১, মুলার ৬, নয়ন ১, আনন্দ ১৪, রাজিব ৩, তুহিন ২, লিখন ৩, মিহাল *২২, রবিন ৬; অনিল ৬-০-২৭-০, স্বপন ৭-১-১৯-৩, সাহেদ ৪.২-০-১৩-২, জনি ৭-১-১৪-১, মেহেদী ৫-০-১৫-৪)

মেরিলিবোন : ২৭ ওভারে ৯৪/৫, (আবিদ ১৭, রিয়াদ ১৬, জনি ৪, রাকিবুল ০, মোমিন* ২১, সাহেদ ১৪, মেহেদী ৭, মামুন* ৬; রবিন ২-১-৭-০, শিশির ২-০-১৭-০, মুলার ৩-০-৫-০, তুহিন ৫-১-১৬-১, মিহাল ৭-১-১৮-১, লিখন ৪-১-১৭-১, আনন্দ ৩-০-৮-১, জিকু ১-০-৪-০)

ফলাফল : মেরিলিবোন ক্রিকেট ক্লাব ৪ উইকেটে জয়ী।

ম্যাচসেরা : বিজয়ী দলের মেহেদী।

লিগসেরা ব্যাটার : আবিদ হাসান (২২০ রান)
লিগসেরা বোলার: মিহাল (১৭ উইকেট)