ডিবি পরিচয়ে ঘুষ দাবি: তিন যুবক শ্রীঘরে

গ্রেফতার তিন যুবক। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: শেরপুরে ডিবি পুলিশের পরিচয়ে ঘুষ দাবির অভিযোগে তিন যুবককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। ৯ জুন বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে। এর আগে ৮ জুন রাতে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের ডোবারচর দক্ষিণপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হচ্ছে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের দড়িপাড়া গ্রামের আক্রাম হোসেনের ছেলে সজিব মিয়া (২২), শেরপুর পৌরসভার কসবা মোল্লাপাড়া মহল্লার মন্ডলের ছেলে নাঈম ইসলাম (২০) এবং কসবা শিবোত্তর মহল্লার ইসলাম মুন্সির ছেলে আহনাদ আবিদ রাদ (২০)।

পুলিশ সূত্র জানায়, ৮ জুন রাতে সজিব, নাঈম ও আহনাদ এই তিন যুবক ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে শেরপুর সদর উপজেলার ডুবারচর দক্ষিণপাড়া গ্রামের দেলোয়ার হোসেনের বাড়িতে যায়। এবং ডিবি পুলিশের পরিচয়ে জানায় দেলোয়ারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গ্রেপ্তার এড়াতে তাদের ৫০ হাজার টাকা দিতে বলে ওই তিন যুবক। এক পর্যায়ে তাদের কথাবার্তায় সন্দেহ তৈরি হলে দেলোয়ার ও স্থানীয় লোকজন তাদের আটক করে থানা পুলিশে খবর দেয়।

খবর পেয়ে সদর থানার ওসি বছির আহমেদ বাদল ফোর্সসহ ঘটনাস্থল গিয়ে ওই তিন ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারীদের আটক করেন। পরে তাদের কাছ থেকে একটি খেলনা পিস্তল, ওয়াকিটকি, দুইটি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, তিনটি মোবাইল জব্দ করে।

ওসি বছির আহমেদ বাদল জানান, ওই ঘটনায় ৯ জুন বিকেলে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরসহ ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়। পরে আদালত পরবর্তী তারিখে রিমান্ড শুনানীর দিন ধার্য করে তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।