শেরপুরে বাজুসের অবৈধ কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন

শেরপুরে বাজুসের অবৈধ কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এর শেরপুর জেলা শাখার অবৈধ কমিটির প্রতিবাদ ও ওই কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সাধারণ জুয়েলারী ব্যবসায়ীরা। ২৫ মে দুপুরে শহরের খরমপুর মোড়ে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এসময় সাবেক কমিটির সহ-সভাপতি শাহজাহান, সহ-সাধারণ সম্পাদক সামছুদ্দিন সমেশ, সদস্য আফজাল হোসেনসহ অন্যান্য নেতৃবন্দরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বলা হয়, গত বছর ৩০ ডিসেম্বর কেন্দ্র ঘোষিত পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটির আহ্বায়ক চন্দন কুমার ঘোষ নিজ স্বার্থ চারিতার্থ করতে কমিটির দুইজন সদস্যকে না জানিয়ে গোপনে বাকী তিন সদস্য মিলে নির্বাচন কমিশন ও গঠনতন্ত্রবিরোধী ভোটার তালিকা করেন। এরপর ওই অবৈধ ভোটার তালিকা করে গত ২১ জানুয়ারি গোপনে তফসীল এবং ভোট বিহীন পকেট কমিটি ঘোষণা করেন। পরবর্তীতে আগামী ২৭ মে ওই কমিটির অভিষেক অনুষ্ঠানের ঘোষণা করা হয়।

এরই প্রতিবাদে ২৫ মে মানববন্ধন করা হয়। এছাড়া আগামী ২৭ মে অভিষেক অনুষ্ঠানের সামনে অবস্থান কর্মসূচী এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত নেয়া হয়।

অন্যদিকে সকল সিদ্ধান্ত আহ্বায়ক কমিটির রেজুলেশন মেনেই হয়েছে বলে জানিয়েছেন বর্তমান কমিটির সভাপতি ইলিয়াস আলী।