মাদককে লাল কার্ড দেখাল কলেজ শিক্ষার্থীরা

মাদককে লাল কার্ড দেখায় সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষার্থীরা। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ‘মাদককে না বলুন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরের সরিষাবাড়ীতে মাদকবিরোধী গণসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ মে বিকালে সরকারি বঙ্গবন্ধু কলেজ হল মিলনায়তনে এ সচেতনতামূলক সভার আয়োজন করে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

সরকারি বঙ্গবন্ধু কলেজের শিক্ষক আলতাফ হোসেনের সভাপতিত্বে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি সাদ্দাম হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিকসহ প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় মাদকের বিভিন্ন খারাপ দিক তুলে ধরে বক্তারা বলেন, যত বড় আঘাত, বেকারত্ব আসুক না কেনো মাদকের প্রতি আসক্ত হওয়া যাবে না। মাদক কখনো সমস্যার সমাধান হতে পারে না। মাদক পরিবারের সাথে সাথে সমাজ ও দেশকে ধ্বংসের পথে নিয়ে যায়। মাদকে আসক্ত না হয়ে পড়ালেখায় আসক্ত হতে হবে। এতে ভবিষ্যৎ সাফল্য অর্জন হবে।

অনুষ্ঠান শেষে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কার্যালয়ের সহকারী পরিচালক শিক্ষার্থীদের মাঝে মাদককে লাল কার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদেরকে মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করান। পরে শিক্ষার্থীদের মাঝে মাদকের ক্ষতিকর প্রভাবের বিবরণ সম্বলিত জ্যামিতি বক্স ও স্কেল বিতরণ করা হয়।