মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়ামে ১০ দিনব্যাপী হ্যান্ডবল প্রশিক্ষণ শুরু

উদ্বোধনী বক্তব্য রাখেন প্রধান অতিথি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: তৃণমূল পর্যায়ে অনূর্ধ্ব-১৬ ক্রীড়া প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২০২২-২৩ এর জেলা পর্যায়ে প্রশিক্ষণের অংশ হিসেবে মির্জা আজম হ্যান্ডবল স্টেডিয়ামে ছেলেদের হ্যান্ডবল প্রশিক্ষণ শুরু হয়েছে। ২২ মে এই প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

অতিথিবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপ-কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন, হ্যান্ডবল প্রশিক্ষক কামরুল ইসলাম কিরন প্রমুখ।

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল উপ-কমিটির আহ্বায়ক মো. শফিকুল ইসলাম এ প্রতিবেদককে জানান, জাতীয় ক্রীড়া পরিষদের এই কর্মসূচির আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। সার্বিক সহযোগিতায় রয়েছে জেলা ক্রীড়া সংস্থা। জামালপুর জেলার ১৬ জন ছেলে এই প্রশিক্ষণে অংশ নিয়েছে। তাদেরকে প্রশিক্ষণ দিচ্ছেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের হ্যান্ডবল প্রশিক্ষক কামরুল ইসলাম কিরন। প্রশিক্ষণ শেষে বাছাই করা হবে।

হ্যান্ডবল প্রশিক্ষণার্থীবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

তিনি আরো জানান, এই ধরনের প্রশিক্ষণ বাংলাদেশের তিনটি জেলা বান্দরবান, ফরিদপুর ও জামালপুর জেলায় হচ্ছে। প্রশিক্ষণ থেকে বাছাই শেষে জোন পার্যায়ে প্রশিক্ষণ ও খেলা শেষে ১০ জন প্রতিভাবান হ্যান্ডবল খেলোয়াড়কে তালিকাভুক্ত করা হবে। পরবর্তীতে তারা হয়তো দেশে বিদেশে আরো উন্নত প্রশিক্ষণের সুযোগ পাবে। জামালপুরের প্রশিক্ষণে প্রধান প্রশিক্ষকের পাশাপাশি তিনি ছাড়াও জেলা হ্যান্ডবল ফেডারেশনের সদস্য সচিব আক্তারুজ্জামান আউয়ালও প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।