যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত

বঙ্গমাতার ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খান। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: যথাযোগ্য মর্যাদায় ১৭ এপ্রিল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে সকাল ১০টায় শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খানের নেতৃত্বে শোভাযাত্রা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এরপর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু এবং বঙ্গমাতার ম্যুরালে পুষ্পাঞ্জলি অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য প্রফেসর ড. মো. কামরুল আলম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় মুজিবনগর দিবসের প্রেক্ষাপট ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন তিনি।

১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক এস.এম. ইউসুফ আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মির্জা মো. আব্দুল হালিম, কর্মচারী পরিষদের সভাপতি মো. আব্দুল মান্নান, ছাত্রলীগের আহ্বায়ক কাওছার আহমেদ স্বাধীন, তাইফুল ইসলাম পলাশ প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, প্রভোস্ট, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।