জামালপুর ডিএসএ ক্রিকেট : ৩০তম ম্যাচে জয় সিদ্দিকী স্টার্সের, কোয়ার্টার ফাইনাল ঈদের পর

ম্যাচ সেরার পুরস্কার নেন বিজয়ী দলের শিশির। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম জামালপুর ডিএসএ কাপ প্রথম বিভাগ ক্রিকেট লিগের ৩০তম ম্যাচে ১২ এপ্রিল জামালপুর ক্রিকেট ক্লাবকে (জেসিসি) ২ উইকেটে পরাজিত করেছে সিদ্দিকী স্টার্স ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচটি ছিল লিগের প্রথম পর্বের শেষ ম্যাচ। প্রথম পর্ব থেকে আজকের দুটি ক্লাবসহ আটটি ক্লাব দুটি গ্রুপে কোয়ার্টার ফাইনালে লড়বে। ঈদুল ফিতরের পর কোয়ার্টার ফাইনাল ম্যাচ শুরু হবে বলে নিশ্চিত করেছে ডিএসএ।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম পর্বের ৩০তম ম্যাচে এদিন মুখোমুখি হয় এ-গ্রুপের জামালপুর ক্রিকেট ক্লাব ও সিদ্দিকী স্টার্স ক্লাব দল।

টস জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক মিঠুর জামালপুর কিক্রেট ক্লাব দল ৩০.১ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ১২৩ রান করে। অধিনায়ক মিঠু সর্বোচ্চ রান করেন ৫৪। প্রতিপক্ষের বোলার শিশির ও আনন্দ ৩টি করে উইকেট শিকার করেন। ১২৪

জবাবে দ্বিতীয় ইনিংসে ১২৪ রানের টার্গেট মাথায় রেখে ব্যাটিংয়ে নামে অধিনায়ক জিকুর সিদ্দিকী স্টার্স ক্লাব দল। তারা ২৭.২ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১২৪ রান করে ম্যাচ জিতেছে ২ উইকেটে। তাদের ব্যাটসম্যান অন্তর সর্বোচ্চ ২৯ রান করেন। প্রতিপক্ষের বোলার মারুফ সর্বোচ্চ ৪টি উইকেট পেয়েছেন।

ম্যাচসেরা হয়েছেন বিজয়ী দল সিদ্দিকী স্টার্সের শিশির। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো.  মোস্তাফিজুর রহমান টুকু ও মাহমুদুল হাসান শরিফ।ম্যাচ শেষে শিশিরের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন।

সংক্ষিপ্ত স্কোর:
জেসিসি : ৩১.১ ওভারে ১২৩/১০, (মেহেদী ১১, অপূর্ব ১৭, মিঠু ৫৪, ইমন ২, নিপুন ২, দীপ ৩, রানা ২, সজিব ১২, মারুফ ০, সোহাগ ৬, নব ১; রবিন ৩-০-১৭-০, সনক ৩-০-১৩-১, শিশির ৬.১-০-২২-৩, অন্তর ১-০-২-০, জিকু ৬-১-১৭-১,  তুহিন ৫-০-২৭-১, আনন্দ ৬-১-২১-৩)

সিদ্দিকী স্টার্স : ২৭.২ ওভারে ১২৪/৮, (অন্তর ২৯, আনন্দ ৪, তুষার ২১, বাবু ৬, জিকু ০, রাজিব ০, শিশির ২১, টুহিন (অপরাজিত) ২৩; সনক ২, উৎস (অপরাজিত) ২; মারুফ ৫-০-৩০-৪, নব ২-০-১৮-০, রানা ৫.২-২-১২-০, সোহাগ ২-০-১৯-০), নিপুন ৭-০-২৩-২, অপূর্ব ৬-০-২১-২)

ফল : সিদ্দিকী স্টার্স ২ উইকেটে জয়ী।

ম্যাচ সেরা : বিজয়ী দলের শিশির।

ডিএসএ ক্রিকেট উপ-কমিটির সদস্য সচিব রাজন সাহা এ প্রতিবেদককে জানান, লিগের প্রথম পর্বের ৩০টি ম্যাচ শেষে দুই গ্রুপ থেকে আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠেছে। এর মধ্যে এ-গ্রুপ থেকে জামালপুর ক্রিকেট ক্লাব, মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স এবং বি-গ্রুপ থেকে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব,  কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব ও ইত্যাদি ক্লাব কোয়ার্টার ফাইনালে লড়বে। ঈদুল ফিতরের পর কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো শুরু হবে বলে জানান তিনি।