সাংবাদিক তানভীর আজাদ মামুনের উদ্যোগ : ইফতারের প্যাকেট পেয়ে খুশি দরিদ্র অসহায় রোজাদাররা

ভোকেশনাল মোড়ে ইফতারের প্যাকেট বিতরণ। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: মানুষ মানুষের জন্য- এই প্রত্যয় নিয়ে পবিত্র রমজান মাসে পথচারী, শ্রমজীবী, দরিদ্র রোজাদারদের মাঝে এক প্যাকেট করে ইফতারের খাবার বিতরণ করে নজর কেড়েছেন নিউজটোয়েন্টিফোর টিভি চ্যানেলের জামালপুর জেলা প্রতিনিধি তানভীর আজাদ মামুন ও তার বন্ধুরা।

জানা গেছে, সাংবাদিক তানভীর আজাদ মামুন তার ব্যক্তিগত উদ্যোগে রোজার শুরু থেকেই পথচারী, শ্রমজীবী, দরিদ্র অসহায় রোজাদারদের মাঝে এক প্যাকেট করে ইফতারের খাবার বিতরণের উদ্যোগ নেন। আর্থিক সামর্থ্যের বিবেচনায় পরবর্তীতে একদিন পর পর ইফতারের খাবারের প্যাকেট বিতরণ করছেন। ব্যক্তিগত উদ্যোগে হলেও পরবর্তীতে পরিচিত সামর্থ্যবান বড় ভাই, বন্ধু, স্বজনরাও তাদের এই মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। তাদের ইফতারের খাবারের তালিকায় থাকে এক প্যাকেট রান্না করা খিচুড়ি। তাতে আরো থাকে ডিম অথবা খেজুর ও সালাদ।

ভোকেশনাল মোড়ে ইফতারের প্যাকেট বিতরণ। ছবি : বাংলারচিঠিডটকম

৫ এপ্রিল ইফতারের আগ মুহূর্তে ইফতারের প্যাকেট বহনকারী অটোরিকশা শহরের ভোকেশনাল মোড়ে পৌঁছুলে দরিদ্র অসহায় পথচারী, রিকশাচালকসহ শ্রমজীবী রোজাদার মানুষ মুহূর্তেই সেখানে ভিড় করেন। স্বেচ্ছাসেবী একজন যুবক একে একে সবার হাতেই একটি করে ইফতারের প্যাকেট তুলে দেন। ইফতার পেয়ে তারা সবাই খুব খুশি হন।

জাকিউল ইসলাম খান টিপু, তানভীর আজাদ মামুন ও তাদের সহকর্মীরা ইফতারের খাবার তৈরির কাজে ব্যস্ত। ছবি : বাংলারচিঠিডটকম

উদ্যোক্তা সাংবাদিক তানভীর আজাদ মামুন এ প্রতিবেদককে বলেন, জামালপুর শহরের ব্রহ্মপুত্র নদের বাইপাস সড়কে বানিয়া বাজার এলাকায় আমাদের রেস্টুরেন্ট রিভারভিউ বিবিকিউ ও সি ফুডস রোজার মাসে বন্ধ রেখেছি। সেখানেই আমরা খিচুড়ি রান্না ও ইফতারের প্যাকেট করি। জামালপুরের সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাকিউল ইসলাম খান টিপু, আমিসহ আমাদের স্বেচ্ছাসেবী বন্ধুরা সবাই মিলে কাজ করি, ইফতার তৈরি করি। বিতরণের জন্য ১৮০টি করে প্যাকেট করা হয়। এসব প্যাকেট ইফতারের আগেই অটোরিকশায় করে শহরের বিভিন্ন রাস্তার মোড়ে বা রাস্তায় যেতে যেতে পথচারী, শ্রমজীবী, দরিদ্র অসহায় রোজাদারদের মাঝে একটি করে প্যাকেট বিতরণ করা হয়।

তিনি আরো বলেন, আমাদের ব্যক্তিগত উদ্যোগ ও অন্যান্য ব্যক্তিবর্গের সহযোগিতায় সামর্থ্যের মধ্যে ইফতার বিতরণ করে যাচ্ছি। সংখ্যায় কম হলেও কিছু দরিদ্র অসহায় রোজাদার মানুষ তো উপকৃত হচ্ছে। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে।