শিক্ষাবৃত্তি, সেলাই মেশিন, চিকিৎসা সরঞ্জাম বিতরণ করলো জামালপুর জেলা পরিষদ

এককালীন ছাত্রবৃত্তির চেক ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের এককালীন বৃত্তি, দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থান উন্নয়নে সেলাই মেশিন ও ২৫০ শয্যা জামালপুর জেনারেল হাসপাতালে ব্যবহারের জন্য চিকিৎসা সরঞ্জাম বিতরণ করেছে জামালপুর জেলা পরিষদ। ২০ মার্চ বিকেলে মির্জা আজম অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা পরিষদ।

জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা, সাবেক পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংস্কৃতিক কর্মী তারিকুল ফেরদৌস।

বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মানুষের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাতে হাত রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে বিশ্ব দরবারে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে যে সহযোগিতা দেওয়া হচ্ছে তা যেন প্রতিটি জায়গা থেকে অব্যাহত থাকে। তাহলেই আমরা সত্যিকারের সুখসমৃদ্ধি ও টেকসই বাংলাদেশ গঠনে এগিয়ে থাকবো।

অনুষ্ঠানে ৫০৫ জন শিক্ষার্থীকে জনপ্রতি চার হাজার টাকার চেক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বই এবং ১২ জন দুঃস্থ নারীকে সেলাই মেশিন দেওয়া হয়। একই সাথে ২৫০ শয্যা জামালপুর জেনারেল হাসপাতালে ব্যবহারের জন্য হাসপাতালের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ মাহফুজুর রহমানের হাতে ৩৩ লাখ টাকার চিকিৎসা সরঞ্জাম তুলে দেওয়া হয়। চিকিৎসা সরঞ্জামের মধ্যে রয়েছে ১০০টি পালস অক্সিমিটার, নয়টি অক্সিজেন কনসেনটেটর, দুটি হাইফ্লো নেজাল ক্যানোলা, ৪৪টি অক্সিজেন সিলিন্ডার, ৪৫০ বাক্স মাস্ক, ২০০ হ্যান্ড স্যানিটাইজার, এক হাজার সাবান, এক হাজার ২০০ কেজি চাল, ১০০ কেজি ডাল ও ১০০ লিটার সয়াবিন তেল।