জাতীয় স্কুল ক্রিকেট উদ্বোধনী ম্যাচে জিতেছে জামালপুর জিলা স্কুল

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ১৮ মার্চ থেকে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম জামালপুরে শুরু হয়েছে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেইম ডেভলপমেন্ট বিভাগ জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করেছে। উদ্বোধনী ম্যাচে জামালপুর জিলা স্কুল দলের কাছে ১৫৭ রানে পরাজিত হয়েছে বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ দল।

১৮ মার্চ সকালে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। এ সময় প্রাইম ব্যাংক জামালপুর শাখার ব্যবস্থাপক শাহাদাত হোসাইন, জয়াহ্ কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয় হোসাইন, বিসিবি মনোনীত ভেন্যু সমন্বয়কারী মিজানুর রহমান মিজু, জেলা আম্পায়ার অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক মো. কাইউম উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান। ছবি : বাংলারচিঠিডটকম

১৮ মার্চ উদ্বোধনী ম্যাচে অংশ নেয় জামালপুর জিলা স্কুল ও বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ দল। টস জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে জামালপুর জিলা স্কুল দল। নির্ধারিত ৫০ ওভারের ম্যাচে তারা ৪৮.৫ ওভার খেলে সব উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে। তাদের ব্যাটার লাবিব সর্বোচ্চ ৪২ ও উৎস ৩৬ রান করে। প্রতিপক্ষের বোলার শামীম পেয়েছে ৫ উইকেটে (১০-১-৪২-৫)।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৮.২ ওভারের সময় সব উইকেট হারিয়ে মাত্র ৬২ রান করে মাঠ ছাড়ে বঙ্গবন্ধু আইডিয়াল স্কুল এন্ড কলেজ দল। তাদের ব্যাটার শ্রাবণ সর্বোচ্চ ১৯ ও হাসিবুল ১১ রান করে। প্রতিপক্ষের বোলার সাইম পেয়েছে ৫ উইকেট (৭.২-২-১৪-৫)। ফলে ১৫৭ রানের বিশাল জয় পেয়েছে জামালপুর জিলা স্কুল দল।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের সাইম। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. কাইউম ও মো. সজিব।

এই প্রতিযোগিতায় ১৯ মার্চ মুখোমুখি হবে মুন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ও বানিয়াবাজার উচ্চ বিদ্যালয়।