জামালপুরে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : যশোরকে ৩৬ রানে হারিয়েছে সিরাজগঞ্জ

পুরস্কার নেন ম্যাচসেরা পারভেজ শেখ। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট ২০২২-২৩ এর জামালপুর ভেন্যুতে ১১ মার্চ অনুষ্ঠিত ম্যাচে যশোর জেলা দলকে ৩৬ রানে পরাজিত করেছে সিরাজগঞ্জ জেলা দল। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

ডিএসএ সূত্র জানায়, ১১ মার্চ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে টসে জিতে সিরাজগঞ্জ জেলা দলকে ব্যাটিংয়ে পাঠায় যশোর জেলা দল। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সুমন শাহের সিরাজগঞ্জ জেলা দল নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৪৬.৬ ওভারের সময় সবগুলো উইকেট হারায়। তারা সংগ্রহ করে ১৬২ রান। তাদের ব্যাটার কুতুব উদ্দিন সর্বোচ্চ ৪২(৮২), সাজিদ ৩৫(৭৬), তুষার বাবু ১৬(১৯), মাফিজল ১৪(১৫), রাকিবুল ১৩(২০), রাশেদ শেখ ১১(১০) ও সুমন শাহ ১০(১১) রান করেন। প্রতিপক্ষ যশোর জেলা দলের বোলার নয়ন রায় ৪/৩২, মাসুম বিল্লাহ ২/৩২, নাহিদ হাসান ১/১৫ ও মাহফুজার রহমান ১/২৩ উইকেট নেন।

যশোর জেলা ও সিরাজগঞ্জ জেলা দলের মধ্যে ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

জবাবে দ্বিতীয় ইনিংসে প্রতিপক্ষের দেওয়া ১৬৩ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক মাহফুজার রহমানের যশোর জেলা দল। ৪ ওভার ৪ বল বাকি থাকতেই তাদের সবগুলো উইকেটের পতন ঘটে। ৪৫.২ ওভার খেলে তারা সংগ্রহ করে ১২৬ রান। ৩৬ রানে ম্যাচ জিতেছে সিরাজগঞ্জ জেলা দল।

এই ইনিংসে যশোর জেলা দলের ব্যাটার আশিকুল ইসলাম সর্বোচ্চ ৩২(৬৯), মো. মাইকেল ১৯(৩৯), আবির হোসাইন ১৬(৪১), লোকমাতুজ্জামান ১৬(১২) ও মাহফুজার ১০(২৩) রান করেন। প্রতিপক্ষ সিরাজগঞ্জ জেলা দলের বোলার পারভেজ শেখ ৩/২৬, সাকিব হাসান ২/১৭, মিল্টন শেখ ২/৩০, মাহফুজল ইসলাম ২/২২ ও রাকিবুল ১/১৫ উইকেট নেন।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী সিরাজগঞ্জ জেলা দলের পারভেজ শেখ। ম্যাচে আম্পায়ার ছিলেন মো. মাসুদ রানা ও মো. মাহবুবুর রহমান রবিন।

বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম। ছবি : বাংলারচিঠিডটকম

পরে ম্যাচসেরা পারভেজ শেখের হাতে পুরস্কার তুলে দেন ম্যাচ আম্পায়ার মো. মাসুদ রানা। এ সময় ম্যাচ আম্পায়ার মো. মাহবুবুর রহমান রবিন, জেলা আম্পায়ার অ্যাসোসিয়শনের সাধারণ সম্পাদক মো. কাইয়ুম ও সদস্য মোস্তাফিজুর রহমান টুকু, বিসিবি মনোনীত জামালপুর ভেন্যু সমন্বয়কারী মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন।

একদিন বিরতির পর ১৩ মার্চ টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে ফরিদপুর ও যশোর জেলা দল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আঞ্চলিক পর্বে জামালপুর ভেন্যুতে ফরিদপুর, সিরাজগঞ্জ, যশোর ও শরিয়তপুর জেলা দল অংশ নিয়েছে। ১৭ মার্চ পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট।

আরও পড়তে পারেন : জামালপুরে ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : উদ্বোধনী ম্যাচে ফরিদপুরের জয় ৭ উইকেটে