গৃহবধূ তানজিনা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

গৃহবধূ তানজিনা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করে এলাকাবাসী।ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলার পাশ্ববর্তী মাদারগঞ্জের রায়েরছড়া বাজার এলাকায় গৃহবধূ তানজিনা হত্যার বিচার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ মার্চ দুপুরে রায়েরছড়া বাজারে আয়োজিত মানববন্ধনে হত্যার সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছেন এলাকাবাসী ও স্বজনরা।

জানা গেছে, মাদারগঞ্জের সিঁধুলী ইউনিয়নের সদরাবাড়ী গ্রামের আমির উদ্দিনের ছেলে হেলাল উদ্দিনের সাথে ৩ বছর পূর্বে একই ইউনিয়নের চর লোটাবার গ্রামের তারা মিয়ার মেয়ে তানজিনা আক্তারের (১৮) বিয়ে হয়।

বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে তানজিনা আক্তারকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন শুরু করে হেলাল ও তার পরিবার। পরে মেয়ের বাবা তারা মিয়া হেলাল উদ্দিনকে নগদ এক লাখ টাকা ও একটি মোটরসাইকেল কিনে দেন। এর কিছুদিন পর হেলাল বিদেশে যাবে বলে তার শ্বশুরের কাছে আরো টাকা দাবি করেন। এ দফায় তারা মিয়া তাকে সাড়ে ৩ লাখ টাকা দেন। এক বছর পূর্বে হেলাল উদ্দিন সৌদি আরবে চলে যান।

বিদেশ যাওয়ার কিছুদিন পর ফের ২০ হাজার টাকা দাবি করে হেলাল উদ্দিন। তানজিনা আক্তারের বাবা তারা মিয়া টাকা দিতে অস্বীকৃতি জানান। এতে হেলাল উদ্দিন ও তার পরিবারের লোকজন ক্ষেপে যান। তানজিনা আক্তারের ওপর নির্যাতনের মাত্রা আরো বাড়িয়ে দেন। একপর্যায়ে গত ১ মার্চ বিকেলে তানজিনার গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে হেলালের পরিবার। এ ঘটনায় তানজিনা আক্তারের মা রিক্তা বেগম বাদী হয়ে গত ২ মার্চ মাদারগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে ৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। মামলার পর থেকে আসামিরা গা-ঢাকা দিয়েছে।

পলাতক আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ফাঁসির দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন- মতিউর রহমান, রফিকুল ইসলাম মৃদা, বাদল মিয়া, লাইলী বেগম, কবুরী বেগম ও ফিরোজা বেগম প্রমুখ।

এ বিষয়ে শ্যামগঞ্জ কালিবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (উপ-পরিদর্শক) মাসুদ পারভেজ বলেন, এখনো ময়নাতদন্তের রিপোর্ট আসেনি। ময়নাতদন্তের রিপোর্ট অনুয়ায়ী পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।